গুলশানে জঙ্গি হামলায় রাষ্ট্রীয় শোক পালন করছে দেশ

সিল্কসিটিনিউজ:

ঢাকার গুলশানে ইসলামী জঙ্গীদের হলি আর্টিজান রেস্টুরেন্টে আক্রমণে হতাহতের ঘটনায় শোক পালন শুরু করেছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার রাতে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে নিহতদের স্মরণে দুই দিনের রাষ্ট্রীয় শোক পালনের ঘোষণা দিয়েছিলেন। শুক্রবার রাতের ওই হামলার ঘটনায় ১৭ জন বিদেশি নাগরিক সহ ২০ জন নিহত হয় যাদের জঙ্গিরা জিম্মি করেছিল। শনিবার সকালে সেনাবাহিনীর নেতৃত্বে কমান্ডো অভিযানের মাধ্যমে এ ঘটনার অবসান ঘটে।

0942493_kalerkantho_pic

অভিযানে নিহত হয় পাঁচ জঙ্গি, যাদের সংক্ষিপ্ত নাম ইতিমধ্যেই প্রকাশ করেছে পুলিশ। নারী ও শিশুসহ জীবিত উদ্ধার করা হয়েছে ১৩ জনকে। এর আগে শুক্রবার হামলার পরপরই ঘটনাস্থলে জঙ্গিদের হামলায় আহত হয়ে পরে নিহত হন দুই পুলিশ কর্মকর্তা। পরে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেকোনো মূল্যে ষড়যন্ত্রকারীদের চক্রান্ত প্রতিহত করবেন বলে জানান। তিনি হামলার ঘটনাকে বর্বর ও কাপুরুষোচিত বলে মন্তব্য করেন।

এদিকে ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে অনেকেই নানাভাবে শোক প্রকাশ শুরু করেছেন। অনেকেই ফেসবুকে তাদের প্রোফাইল ও কভার ফটোতে কালো ব্যাজ দিয়েছেন। আবার কেউ বা পুরো প্রোফাইল কালো রংয়ে ঢেকে দিয়েছেন।

সূত্র: কালের কণ্ঠ