উত্তরণ গ্রন্থ পর্যালোচনা প্রতিযোগিতা-২০২২ এর ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক:

গাইবান্ধায় সুন্দরগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী উত্তরণ পাঠাগারে গ্রন্থ পর্যালোচনা প্রতিযোগিতা-২০২২ এর ফল ঘোষিত হয়েছে। মঙ্গলবার রাতে উত্তরণের পক্ষে হতে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে দি ইকাবগ গ্রন্থ পর্যালোচনাকারী হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নবনীতা প্রামাণিক প্রথম স্থান, জোছনা ও জননীর গল্প গ্রন্থে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সুহৃদ সাদিক দ্বিতীয় স্থান অধিকার করেছেন। তৃতীয় স্থান অধিকার করেছেন যৌথভাবে কারাগারের রোজনামচা গ্রন্থে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহাদাৎ হোসেন শাকিল, কালো বরফ গ্রন্থে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাহাদ হোসেন ফাহিম এবং আমার যা আছে গ্রন্থে পশ্চিমবঙ্গের কল্যাণী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী চিরঞ্জিৎ সাহা।

উত্তরণের এই আয়োজনে বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র প্রদান করা হয়। উত্তরণ গ্রন্থ পর্যালোচনা প্রতিযোগিতা-২০২২ বিচারকের দায়িত্ব পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক শহিদুল হাসান এবং এতে সমন্বয়কের দায়িত্ব পালন করেন উত্তরণ পাঠাগারের সভাপতি শাখিফুজ্জামান, স্থায়ী পরিষদ সদস্য সাজেদুল ইসলাম আকাশ, সৈয়দ রাকিবুজ্জামান, সাধারণ সম্পাদক সুজন বসুনীয়া, সমাজকল্যাণ সম্পাদক নুসরাত জাহান অর্পিতা প্রমুখ।

২০১০ সালের ২৪ আগস্ট প্রতিষ্ঠিত হওয়া উত্তরণ পাঠাগার প্রতিবছর বিজ্ঞান অলিম্পিয়াড, বিতর্ক প্রতিযোগিতা, গ্রন্থ পর্যালোচনা, সেরা পাঠক সংবর্ধনার মতো শিক্ষামূলক কার্যক্রমসমূহ নিয়মিত আয়োজন করে আসছে।

জি/আর