খুলনাকে হারিয়ে ফাইনালে রাজশাহী

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হয় খুলনা টাইটান্স ও রাজশাহী কিংস।

 

বুধবার সন্ধ্যায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তবে তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করতে পারেনি সতীর্থরা। নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় বড় সংগ্রহ পায়নি খুলনা টাইটান্স। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৫ রান সংগ্রহ কর মাহমুদউল্লাহর দল।

 

১২৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ৪ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছায় রাজশাহী কিংস। রাজশাহীর ব্যাটসম্যানদের মধ্যে আউট হয়েছেন মুমিনুল হক (২), নুরুল হাসান (১৪) ও আফিফ হোসেন (২৬)। চতুর্থ উইকেট জুটিতে সাব্বির রহমান ও জেমস ফ্রাঙ্কলিন ৭.৫ ওভারে ৬২ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন। সাব্বির রহমান ৫২ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন। তার সঙ্গে ২৪ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন ফ্রাঙ্কলিন।

khulna1481110494

এর আগে ব্যাট হাতে খুলনার আরিফুল হক অপরাজিত সর্বোচ্চ ৩২ রান করেন। ২২ করে রান করেন নিকোলাস পুরান ও মাহমুদউল্লাহ রিয়াদ। ১১ রান করেন আব্দুল মাজিদ ও ১২ রান করেন হওয়েল। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ‍ছুঁতে পারেনি।

 

 

বল হাতে রাজশাহীর সামিত প্যাটেল ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন। ১টি করে উইকেট নেন আফিফ হোসেন, ড্যারেন স্যামি ও কেসরিক উইলিয়ামস।

 

প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মঙ্গলবার ঢাকার কাছে হেরে যায় খুলনা। অন্যদিকে এলিমিনেটর ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে দারুণ এক জয় পায় রাজশাহী।

 

আজ যারা জিতবে তারা চলে যাবে ফাইনালে। আর যারা হারবে তারা বিদায় নেবে।

সূত্র: রাউজিংবিডি