‘খালেদা জিয়ার ছবি দিলে কি অনুষ্ঠানটি সার্বজনীনতা হারিয়ে ফেলতো’

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বিএনপির বছরব্যাপী কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের ব্যানারে দলীয় চেয়ারপারন খালেদা জিয়ার ছবি না থাকা নিয়ে যে ব্যাখ্যা আয়োজকরা দিয়েছেন তাতে অসন্তোষ প্রকাশ করেছেন চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান।

তিনি মনে করেন, সার্বজনীনতার দোহাই দিয়ে খালেদা জিয়ার ছবি ব্যানারে না দিয়ে তাকে হেয় করেছে আয়োজক কমিটি।

তিনি প্রশ্ন রাখেন, জিয়াকে যারা মানেন, তাদের কাছে কি খালেদা জিয়া অগ্রহণযোগ্য?

তিনি বলেন, কেবল খালেদা জিয়ার নাম বা ছবি দিলেই অনুষ্ঠানটি সার্বজনীনতা হারিয়ে ফেলতো, এমন কথা ম্যাডামের প্রতি খুবই অবজ্ঞাসূচক ও অসৌজন্যমূলক। এ ধরণের দুঃখজনক উক্তি করা উচিত হয়নি।

বিএনপির চেয়ারপাসনের প্রেস সচিব আরও বলেন, আমি খুব বেদনার সঙ্গে বলতে চাই, রাজনীতিতে উদারতা খুব ভালো, কিন্তু নতজানুতা নয়। প্রতিপক্ষের সমালোচনার মুখে ছাড় দিয়ে নিজের নেতা-নেত্রীকে ছোটো করে সার্বজনীন হবার চেষ্টার নাম রাজনীতি নয়, আত্মসমর্পণ। তিনি নিজ দলের নেতাদের আত্মসমর্পণ ও আত্মবিনাশের এ পথ ছাড়ার আহ্বান জানিয়েছেন।
বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া স্ট্যাটাসে এসব কথা বলেন মারুফ কামাল খান।

প্রসঙ্গত, সোমবার রাজধানীর একটি হোটেলে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষ্যে গৃহীত বছরব্যাপী এ কর্মসূচির উদ্বোধন করা হয়।  কিন্তু উদ্বোধনীর ব্যানারে দলের চেয়ারপারসনের ছবি না থাকায় নেতাকর্মীরা অবাক হন। এ নিয়ে দলটির নেতাকর্মীদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়।

 

সুত্রঃ যুগান্তর