খালেদার উপদেষ্টা মসিউর রহমানের ১০ বছর কারাদণ্ড

সিল্কসিটিনিউজ ডেস্ক: দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ঝিনাইদহ-২ আসনের প্রাক্তন এমপি ও জেলা বিএনপির সভাপতি মসিউর রহমানকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন যশোরের স্পেশাল জজ আদালত।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে ৭০ হাজার টাকা জরিমানা ও ১০ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকার সম্পদ বাজেয়াপ্তের নির্দেশ দেন। রায় ঘোষণা শেষে তিনি মসিউর রহমানকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সরকার পক্ষের আইনজীবী দুদুকের পিপি সিরাজুল ইসলাম জানান, ২০০৮ সালের ৫ জুন মসিউর রহমান দুদকে তার সম্পদের বিবরণী জমা দেন। প্রাথমিক তদন্তে সম্পদ গোপন ও জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের তথ্য মেলায় তার বিরুদ্ধে ঝিনাইদহ সদর থানায় ওই বছর ১৪ ডিসেম্বর মামলা করা হয়। দুদুক যশোরের উপ-পরিচালক নাসির উদ্দিন তদন্ত করে ১০ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকার সম্পদ গোপন ও জ্ঞান আয় বর্হিভূত সম্পদ অর্জনের প্রমাণ পান এবং মসিউর রহমানের নামে ২০০৯ সালের ৩ সেপ্টেম্বর চার্জশিট দাখিল করেন।

দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে বুধবার বিচারক দুর্নীতি দমন আইনের একটি ধারায় ৩ বছর কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং অন্য একটি ধারায় ৭ বছর ও ৫০ হাজার টাকা জরিমানা করেন। এ ছাড়া অর্জিত ১০ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দেন।

অপরদিকে রায় প্রত্যাখ্যান করেছেন ঝিনাইদহ জেলা বিএনপির নেতারা। একই সঙ্গে রায়ের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তারা ঝিনাইদহে হরতাল আহ্বান করেছেন।

 

 

সূত্র: রাইজিংবিডি