ক্লেমন টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে ক্লেমন টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় রাজশাহী বিভাগীয় মহিলা ক্রিড়া কমপ্লেক্স মাঠে ক্লেমন রাজশাহী ক্রিকেট একাডেমি বনাম রংধনু ক্রিকেট একাডেমির মাঝে এ ফাইনাল অনুষ্ঠিত হয়। ফাইনালে ১৭ রানে জয়লাভ করে রংধনু ক্রিকেট একাডেমি।

 

ক্লেমন রাজশাহী ক্রিকেট একাডেমি টসে জয়লাভ করে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। রংধনু ক্রিকেট একাডেমি নির্ধারিত ২০ ওভারে ১০ উইকেটের বিনিময়ে ১৫২ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ বিশাল ৪৮ বলে ৬০, রোমিও ২৫ বলে ৩৩,  হাসান ২৩ বলে ৩২ রান  সংগ্রহ করে ।

 

বিপক্ষ দলের হৃদয় ২৭ রানে ৩টি  মেহেদী ১১ রানে ২টি আরিফ বিল্লাহ ২৭ রানে ১টি  করে উইকেট লাভ করে। অতিরিক্ত ৪ রান।

 
জবাবে ক্লেমন রাজশাহী ক্রিকেট একাডেমি ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করে। দলের পক্ষে ফারুক ৩৮ বলে ৪১, আরিফ বিল্লাহ ১০ বলে  অপরাজিত ২৪*,  তনুময় ২৪ বলে ২২ রান সংগ্রহ করে।

 

বিপক্ষ দলের নাঈম ১৯ রানে ২টি, রবি ১৪ রানে ২টি, বিল্লাহ ৩১ রানে ২টি করে উইকেট লাভ করে। অতিরিক্ত ১৭ রান।

unnamed-copy
ম্যাচ শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ক্লেমন রাজশাহী ক্রিকেট একাডেমির চেয়ারম্যান এ এইচ এম খায়রুজ্জামান লিটন, অতিরিক্ত পুলিশ কমিশনার আরএমপি সরদার তমিজ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামীলিগ   সাধারন সম্পাদক ডাবলু সরকার, সাবেক অধিনায়ক বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ও পরিচালক ক্লেমন রাজশাহী ক্রিকেট একাডেমি খালেদ মাসুদ পাইলট, সাধারন সম্পাদক বিভাগীয় ক্রিড়া সংস্থা রাজশাহী  মাহমুদ জামাল,  পরিচালক ক্লেমন রাজশাহী ক্রিকেট একাডেমি ওমর শরীফ খান রনক, ম্যানেজিং পার্টনার দেশ ট্রাভেলস তানজিলুর রহমান।

 

অনুষ্ঠানে বক্তারা এই ধরনের আয়োজনের ভুয়সী প্রশংসা করে বলেন, উত্তরাঞ্চলের অন্যতম সেরা ক্রিকেটের এই আসর থেকেই বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে তারকা খেলোয়াড় বের হয়ে আসবে। পাশাপাশী মাদকমুক্ত সন্ত্রাসমুক্ত জঙ্গীবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে নতুন প্রজন্মের ছেলেরা। রাজশাহী মহিলা ক্রিড়া কমপ্লেক্স মাঠটিতে ঘনঘন এই ধরনের আয়োজনে মুখরিত থাকবে।

 

অতি শিঘ্রই শহীদ কামারুজ্জামান স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা হবে বলে আশাপোষন করেন এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

 

বক্তব্য শেষে ১ম সেমিফাইনালে ও দ্বিতীয় সেমিফাইনালে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত  হয়  হৃদয় হোসেন ও সোহাগ তাদের ক্রেস্ট প্রদান করা  হয় । ম্যান অব দ্য ফাইনাল নির্বাচিত হয় রংধনু ক্রিকেট একাডেমির বিশাল তাকে ক্রেস্ট সহ দেশ ট্রাভেলস এর পক্ষথেকে রাজশাহী থেকে কোলকাতা টিকেট প্রদান করা হয়। এই টুর্নামেন্টে উদীয়মান প্রতিশ্রুতিশীল খেলোয়াড় হিসেবে বিবেচিত হন : শরীফ তাকে স্পাইকযুক্ত বোলিং বুট প্রদান করা হয়। মাসব্যাপী এই আয়োজনে  ম্যান অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হন পাওনিয়র ক্রিকেট একাদশের বাদশা ফাহাদ তাকে ক্লেমন স্পোর্টসের পক্ষ থেকে একটি ব্যাট এবং দেশ ট্রাভেলস এর পক্ষ থেকে রাজশাহী থেকে ঢাকা এবং ঢাকা থেকে কক্সবাজার টিকিট প্রদান করা হয়।

 

সবশেষে রানার্স আপ দল ক্লেমন রাজশাহী ক্রিকেট একাডেমিকে ট্রফি সহ কে নগদ ২০,০০০টাকা এবং চ্যাপিয়ন দল রংধনু ক্রিকেট একাডেমিকে ট্রফি সহ নগদ ৩০,০০০টাকা প্রদান করা হয়।

 

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ক্লেমন রাজশাহী ক্রিকেট একাডেমির ম্যানেজার রাশেদ আরেফীন রনী।

স/অ