কোনো বাধাই বিএনপি’র সমাবেশ রুখতে পারবে না: মিনু

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল রোববার (২৯ সেপ্টেম্বর) রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে বিএনপি’র বিভাগীয় সমাবেশ হওয়ার কথা রয়েছে। এ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা ও সাবেক রাসিক মেয়র মিজানুর রহমান মিনু বলেছেন, কোনো বাধাই বিএনপি’র বিভাগীয় সমাবেশ বন্ধ করতে পারবে না। এই অবৈধ সরকারের নির্দেশে স্থানীয় প্রশাসন তাদের অসযোগিতা করছেন।

শনিবার বেলা ১১টায় নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এর আয়োজন করে মহানগর বিএনপি।

মিনু বলেন, চলতি মাসের ১২ তারিখ মাদ্রাসা মাঠে বিভাগীয় সমাবেশ করার জন্য প্রশাসনে আবেদন করা হয়। কিন্তু প্রশাসন তাদের আবেদন নাকচ করে দেন। প্রশাসন বলেন, স্কুলে শিক্ষার্থীদের লেখাপড়ার ক্ষতি হবে মর্মে মাদ্রাসা স্কুলের প্রধান শিক্ষক তাদের নিকট একটি আবেদন করেছেন বলে কারণ দেখান। কিন্তু এটা সত্য নয় বলে সংবাদ সম্মেলনে দাবি করেন তিনি। এরপর বিএনপি’র পক্ষ থেকে মনিচত্বর, গণকপাড়া ও ফায়ার ব্রিগেড মোড়ে সমাবেশ করার জন্য আবেদন করা হয়। এ পর্যন্ত (সংবাদ সম্মেলন) প্রশাসন অনুমতি দেয়নি উল্লেখ করেন তিনি।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

প্রধান অতিথির বক্তবে মিনু বলেন, অনুমতি না দিলেও মাদ্রাসা মাঠেই বিভাগীয় সমাবেশ করা হবে। কোন বাধাই তাদের সমাবেশ পণ্ড করতে পারবে না। গভীর রাতের সরকার বিএনপিকে নিয়ে তামাশা শুরু করেছে। এই সমাবেশ নিছক কোন সমাবেশ নয় উল্লেখ করে মিনু বলেন, এই সমাবেশ বেগম খালেদা জিয়া ও দেশের জনগণের মুক্তির সমাবেশ। তিনি আরো বলেন, সমাবেশ বন্ধ করার জন্য ইতোমধ্যে এই ফ্যাসিস্ট সরকার বিভিন্ন জেলা থেকে রাজশাহীতে যেন নেতাকর্মী ও সাধারণ জনগণ আসতে না পারে সেজন্য যানবাহন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। কিন্তু এতে কোন লাভ হবে না। বিএনপি’র যে জোয়ার বইছে, এই জোয়ারে সকল বাধা টর্ণেডোর মত উড়ে যাবে। নেতাকর্মী ও সাধারণ জনগণকে সকল বাধা অতিক্রম করে মাদ্রাসা মাঠে সময়মত উপস্থিত হওয়ার পুণরায় আহ্বান জানান মিনু। সেইসাথে অত্যন্ত সতর্কতার সাথে সমাবেশ সফল করার জন্য নেতাকর্মীদের নির্দেশনা প্রদান করেন তিনি।

সংবাদ সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপি নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডাভোকট শাহিন শওকত, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডাভোকেট শফিকুল হক মিলন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ, জাতীয় নির্বাহী কমিটির সদস্য জেলা বিএনপি’র আহবায়ক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মার্শাল, জেলা বিএনপি’র সদস্য সচিব বিশ্বনাথ সরকার ও বিএনপি নেতা আনোয়ার হোসেন উজ্জল।

আরো উপস্থিত ছিলেন রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সভাপতি মনিরুজ্জামান শরীফ, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন ও মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটনসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

 

স/শা