কোটা সংস্কার আন্দোলন: ক্লাস বর্জন করে রাবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক:
কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারির দাবিতে ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষার্থীরা। সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বানে সোমবার দুপুর ৩টার দিকে শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন।

জানা যায়, কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী শিক্ষার্থীরা গতকাল সকাল থেকেই ক্লাস বর্জন কর্মসূচি পালন করেন। তারা বিশ্ববিদ্যালয় পরিবহনের বাস চলাচল বন্ধ করে দেয়। দুপুর সাড়ে ৩টার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে শেষ হয়।

মিছিল শেষে শিক্ষার্থীরা সেখানে অবস্থান নেন। এ সময় শিক্ষার্থীরা ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যর ঠাঁই নাই’ ‘চারদিকে একি শুনি প্রজ্ঞাপনের জয়ধ্বনি’ আর নয় কালক্ষেপন, এবার চাই প্রজ্ঞাপন’সহ বিভিন্ন স্লোগান দেন। পরে বিকাল সাড়ে ৪টার দিকে কেন্দ্রীয় নির্দেশে কর্মসূচি প্রত্যাহার করা হয়।

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের রাবি শাখার যুগ্ম-আহ্বায়ক মোরশেদ আলম বলেন, ‘কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা সকাল থেকে ক্লাস বর্জন করেছি। কেন্দ্র থেকে নির্দেশ পেয়ে আমরা বিকালের অবস্থান কর্মসূচি প্রত্যাহার করেছি।’

স/অ