শনিবার , ২ ফেব্রুয়ারি ২০১৯ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কৃষকদের ভাগ্য উন্নয়নে কাজ করছে আ.লীগ সরকার: এমপি মনসুর

Paris
ফেব্রুয়ারি ২, ২০১৯ ৭:০১ অপরাহ্ণ

পুঠিয়া প্রতিনিধিঃ

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর ডাঃ মনসুর রহমান বলেছেন, কৃষকদের ভাগ্য উন্নয়নে নানা ধরনের পদক্ষেপ গ্রহন করেছে আ.লীগ সরকার। বিনামুল্যে কৃষকদের মাঝে সার, বীজ, বিতরন করা ছাড়াও আ.লীগ সরকার কৃষিতে উন্নত প্রযুক্তির ব্যবহার বাড়িয়ে কৃষি কাজকে সহজ করেছেন। কৃষিতে উন্নত প্রযুক্তির ব্যবহার হলে কম খরচে দ্বীগুন ফসল ফলানো সম্ভব।

শনিবার (ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪ টায় পুঠিয়া উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত অডিটরিয়াম হল রুমে কৃষকদের মাঝে বিনামুল্যে মুগ, তিল ও রাসায়নিক সার বিতরনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংসদ সদস্য মনসুর রহমান বলেছেন, সার নিয়ে আর এদেশের মানুষকে আন্দোলন করতে হয় না। বিএনপি জামায়াত জোট সরকারের আমলে দেশের কৃষকরা সার পায়নি, সারের জন্য আন্দোলনে নেমেছেন। আন্দোলনে নামা ২২ জন কৃষককে সেদিন হত্যা করা হয়েছিলো। জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর সার কৃষকদের চাইতে হয়না বিনামুল্যে সরকার সার বিতরন করছে। দুর্নীতি মুক্ত, মাদক মুক্ত ও সন্ত্রাস মুক্ত পুঠিয়া দুর্গাপুর গড়ে তুলতে সকল শ্রেনী পেশার মানুষের সহযোগীতা কামনা করেন এমপি মনসুর রহমান।

পুঠিয়া উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মনজুরে মাওলা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সালাউদ্দিন আল ওয়াদুদের সঞ্চালনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম জুম্মা, সাবেক অধ্যক্ষ মনিরুল ইসলাম তাজুল, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ, অধ্যক্ষ গোলাম ফারুক, পৌর আ.লীগের সাধারন সম্পাদক শাহরিয়ার রহিম কনক, বেলপুকুর ইউনিয়নের চেয়ারম্যান বদিউজ্জামান।

এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারওয়ার শফিক হিরক, আইন বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আবুল ফজল, জেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব, ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল, তাকবীর হাসান, উপজেলা শিক্ষা কর্মকর্তা জাহিদুল হক, সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে প্রধান অতিথি ২৯০ জন কৃষককে বিনামুল্যে ৫ কেজি মুগ বীজ, ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার বিতরন করা হয়। এছাড়াও উপজেলার ৬০ জন তীল চাষী কৃষককে ১ কেজি তিলের বীজ ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিতরন করা হয়।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর