কুকুরের কামড়ে শিশুসহ জখম ৪০

সিল্কসিটি নিউজ ডেস্ক:

পটুয়াখালীর বাউফলে পাগলা কুকুরের কামড়ে শিশুসহ ৪০ জন জখম হয়েছেন। আহতদের মধ্যে ৩১ জনকে বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। হাসপাতালে সরকারি বরাদ্দকৃত ভ্যাকসিন না থাকায় বিপাকে পড়েছেন আহতরা। বেশি দামে বাইরের ফার্মেসি থেকে ভ্যাকসিন কিনে প্রয়োগ করতে হচ্ছে। শুক্রবার ভোর থেকে দুপুর পর্যন্ত একটি পাগলা কুকুর বগা রাজনগর থেকে বিলবিলাস পর্যন্ত কমপক্ষে ৪০ জন পথচারীকে কামড়ে আহত করে।

আহতদের মধ্যে বগা রাজনগর গ্রামের নেপাল (৬০), রুবিনা (৪০), রনি (৩০), মারিয়া (৭), তাসলিমা (৫০), গোসিংগা গ্রামের পরমা (৯), আলিফ নূর (৪), কারিমা (১৬), বগা বন্দরের জান্নাতুল (১১), হালিম কাজী (৩০), দ্বিপাশা গ্রামের সুমন (২৪), নাসিম (৭), তাছলিমা (৩৫), তনু দেবনাথ (৩), রাবেয়া (২৫), রুবিনা (৩০), আয়শা (৪), রেনু বেগম (৬৫), মদনপুরা গ্রামের পলাশ (১৮), আবদুল্লাহ (৮), শেফালী দাস (৬০), মিলন (৫১), জিহাদ (১০), নিশি (৬) , সুমি (২৪), মাঝপাড়া গ্রামের জয়নব (৫৫) ও পাতাবুনিয়া গ্রামের সুখি বেগম (৮৭) সহ ৩১ জনকে বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

কুকুর আতংকে বর্তমানে ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। অনেকে ঘরের বাইরে বের হচ্ছেন না।

বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা বলেন, এই মুহূর্তে হাসপাতালে জলাতঙ্কের ভ্যাকসিন না থাকায় বাইরের ফার্মেসির ওপর নির্ভর করতে হচ্ছে।

সূত্র: যুগান্তর