কাল জাকার্তায় বাংলাদেশের প্রথম ম্যাচ

শিরোপা ধরে রাখার মিশনে এএইচএফ কাপে স্বাগতিক ইন্দোনেশিয়ার বিপক্ষে আগামীকাল শুক্রবার মাঠে নামছে বাংলাদেশ হকি দল। মঙ্গলবার জাকার্তায় পৌঁছে করোনা নেগেটিভ হয়ে তিন সেশন অনুশীলনে নিজেদের প্রস্তুতি সেরেছেন জিমি-সারোয়াররা। দেশ ছাড়ার আগে হকি খেলোয়াড়রা জানিয়েছিলেন, ইন্দোনেশিয়া সম্পর্কে তেমন ধারণা নেই তাদের। গ্রুপের অন্য দল ইরান নিয়েও জানাশোনা নেই গোবিনাথান কৃষ্ণমূর্তির দলের।

নয় দলের এই টুর্নামেন্টে ভালো করতে পারলে সুযোগ মিলবে এশিয়ান গেমস ও এশিয়ান কাপে খেলার। সেরা পাঁচে থাকতে পারলে এশিয়ান গেমস এবং সেরা তিনের মধ্যে থাকলে এশিয়ান কাপে খেলার সুযোগ পাবে। সর্বশেষ তিন আসরেই শিরোপা জেতা বাংলাদেশের লক্ষ্য ম্যাচ বাই ম্যাচ ভালো করে শিরোপা ধরে রাখা। টুর্নামেন্টে বাংলাদেশের বড় বাধা ছিল চীন, কিন্তু আসর শুরুর দুই দিন আগে তারা নাম প্রত্যাহার করে নেওয়ায় খানিকটা সুবিধা পাওয়ারই কথা বাংলাদেশের।

চীন না আসায় সূচিতে এসেছে পরিবর্তন। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ খেলার কথা ছিল ওমানের বিপক্ষে, কিন্তু সূচি পরিবর্তন হওয়ায় ১৪ তারিখে খেলবে সিঙ্গাপুরের বিপক্ষে। ১৫ মার্চ ইরান ও ১৭ মার্চ গ্রুপের শেষ ম্যাচে ওমানের মুখোমুখি হবে বাংলাদশ। ইন্দোনেশিয়ার বিপক্ষে ম্যাচটি শুরু হবে শুক্রবার বাংলাদেশ সময় রাত ৭টা ১৫ মিনিটে।

 

সূত্রঃ কালের কণ্ঠ