কালাম আবারো তাহেরপুরের পৌর মেয়র নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভা নির্বাচন রোববার (১৪ ফেব্রুয়ারি) শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ বিপুল ভোটে বিজয়ী হয়েছে। চতুর্থ ধাপে রোববার তাহেরপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এই পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ১৪৬১৯ জন।

নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল কালাম আজাদ ১০ হাজার ৮৩৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির আবু নঈম শামসুর রহমান মিন্টু পেয়েছেন ৯০৩ ভোট। তবে তিনি পরাজয় নিশ্চিত জেনে কেন্দ্রে কেন্দ্রে অনিয়মের অভিযোগ তুলে দুপুরে সাংবাদিক সম্মেলন করে ভোট প্রত্যাখ্যান করেছেন। আবুল কালাম আজাদ এ নিয়ে তিনবার মেয়র নির্বাচিত হয়ে হ্যাট্রিক করলেন। এর আগে গত ২০১০ ও ২০১৫ সালে মেয়র নির্বাচিত হন।

সকাল ৮টা থেকে শুরু হয়ে চারটা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। নির্বাচন উপলক্ষে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী তৎপর ছিল। সকাল থেকেই কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। বয়স্ক এবং প্রতিবন্ধীদেরও ভোটকেন্দ্রে দেখা যায়। অনেক বয়স্ক ভোটারদের স্বজনদের কাধে ভর করে কেন্দ্রে এসে ভোট দিয়েছেন।

এদিকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এবং তাঁর সমর্থকেরা বিশ্বভালোবাসা দিবস উপলক্ষে ভোটারদের হাতে একটি করে লাল গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান। ভোটার ছাড়াও ভোটকেন্দ্রে যাওয়া লোকজন ও পর্যবেক্ষকদের হাতে ফুল দেওয়া হয় মেয়রের পক্ষে। সকাল থেকে বিএনপির মেয়র প্রার্থী আবু নঈম শামসুর রহমান মিন্টু তাঁর কিছু সমর্থকদের নিয়ে ভোটকেন্দ্র পরিদর্শন করেন।

এর আগে তাহেরপুর উচ্চবিদ্যালয় কেন্দ্রে ভোট দেন। অপর দিকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল কালাম আজাদ সকালে জামগ্রাম ভোটকেন্দ্রে ভোট দেন। ভোট চলাকালে সবগুলো কেন্দ্র পরিদর্শন করে কোনো অনিয়ম বা বিশৃংখলা চোখে পড়েনি। ভোটাররা নির্বিঘ্নে তাদের পছন্দের প্রার্থীকে গোপন কক্ষে গিয়ে ভোট দিতে দেখা যায়। তবে কাউকে ভোট দিতে বাধা দেয়া হয়েছে ভোটারদের কাছ থেকে এমন কোন অভিযোগ পাওয়া যায়নি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তাক জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোনো বিশৃঙ্খলার খবর পাওয়া যায় নি।

এএইচ/এস