শুক্রবার , ৫ জুলাই ২০২৪ | ২৪শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কামড় দেওয়া রাসেলস ভাইপার নিয়ে হাসপাতালে কৃষক

Paris
জুলাই ৫, ২০২৪ ৫:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :

বিষধর রাসেলস ভাইপার সাপসহ চিকিৎসা নিতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে এসেছেন পাবনার এক কৃষক।

শুক্রবার (৫ জুলাই) সকালে কামড় খাওয়ার পর সাপটিকে মেরে সঙ্গে নিয়ে আসেন তিনি।

তিনি এখন হাসপাতালে চিকিৎসাধীন।

রাসেলস ভাইপার সাপে কাটা ওই কৃষকের নাম মো. রুবেল (২৬)। তার গ্রামের বাড়ি পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার কৈকুন্না গ্রামে। তিনি ওই গ্রামের জিনাত আলীর ছেলে।

রামেক হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক (ইএমও) ডা. বিল্লাল হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

আহত কৃষক রুবেল জানান, আজ (শুক্রবার) সকালে নিজ এলাকার কলা বাগানে কাজ করার সময় তাকে রাসেলস ভাইপার সাপ কামড় দেয়। এরপরই তিনি সাপটিকে মেরে ফেলেন। পরে সেটিকে প্লাস্টিকের বস্তায় ভরে নিয়ে রামেক হাসপাতালে আসেন। তিনি এখন চিকিৎসাধীন।

রুবেলের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসক।

রামেক হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. বিল্লাল হোসেন বলেন, রাসেলস ভাইপার কামড়ালে কিছুটা অসুস্থ হয়ে পড়েন রুবেল। এরপর রামেক হাসপাতালের জরুরি বিভাগে এলে তাকে চিকিৎসার জন্য দ্রুত ১৬নং ওয়ার্ডে ভর্তির নির্দেশ দেওয়া হয়। তাকে এখন সেখানেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগে, গত ৩০ মে রাজশাহীর চারঘাটে ধান কাটতে গিয়ে রাসেলস ভাইপারের কামড়ে গুরুতর অসুস্থ হন কৃষক হেফজুল ইসলাম (৪৫)। এরপর ওই কৃষক নিজেই সাপটিকে মেরে ফেলেন এবং বস্তাবন্দি করে নিজেই রামেক হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকের সামনে এসে হাজির হন। পরে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। সেখানে চিকিৎসকদের তত্ত্বাবধানে থেকে তিনি পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরে যান।

সর্বশেষ - রাজশাহীর খবর