মোহনপুরে বিএনপির নেতাসহ দুইশো জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৮

মোহনপুর প্রতিনিধি:
রাজশাহী মোহনপুর উপজেলা নাশকতার পরিকল্পনার অভিযোগে উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল সরদার(৩৮) কে প্রধান আসামী করে ৪৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও দুই শতাধিক জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।

এ মামলায় উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক মিজানুর রহমান মিলন (৪৪), ছাত্র দলের নেতা মাহমুদুল হাসান রুবেল (২৫) আফজাল হোসেন রতন (৩৫), আব্দুল ওয়াহাব আলী (৫০) রেজাউল করিম (৪৯) ফজলুর রহমান (৩২) সাদিকুল ইসলাম (২২) জামাল হোসেন (৪০) কে গ্রেফতার দেখানো হয়েছে।

মঙ্গলবার বিকাল ৫ টার দিকে মোহনপুর থানার উপ-পরিদর্শক(এসআই) মনিরুজ্জামান বাদী হয়ে মামলা দায়ের করেন।

পুলিশ মামলায় উল্লেখ করেন ১ লা মে উপজেলার একদিলতলা হাট নামক (মহাসড়ক সংলগ্ন) স্থানে আইন শৃংখলা রক্ষার্থে দায়িত্ব পালন অবস্থায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান মাহাবুব আর রশিদ নেতৃত্বে দলীয় কর্মীদের নিয়ে ডিগ্রী কলেজ হতে র‌্যালী বের হয়ে সরকার বিরোধী স্লোগান দিতে থাকে । এ সংবাদে মোহনপুর থানার দুটি টিম গিয়ে অভিযান চালাতে অভিযান চালাতে গেলে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ ৪ জনকে আটক করে।

মোহনপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) এস এম আবুল কাশেম আজাদ মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান, নাশকতা পরিকল্পনার সময় পুলিশ বিএনপির নেতাকর্মীদে বাধা দিতে গেলে তারা হামলা চালায়। এ ঘটনায় ৮ জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।
স/শ