কাটখালীর ৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৮টি ঝুঁকিপূর্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর কাটখালী পৌরসভা ৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৮টি কেন্দ্র গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ)। আজ রোববার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কাটখালী পৌরসভা ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই ৯টি কেন্দ্রের মধ্যে ৮টি ভোট কেন্দ্র গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ)। আর একটি ভোটকেন্দ্র সাধারণ হিসেবে ধরা হয়েছে। এই সাধারণ ভোট কেন্দ্রটি মতিহার থানা এলাকায় পরে। গুরুত্বপূর্ণ বিবেচনায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে বলেও এই কর্মকর্তা জানান।

উল্লেখ্য, কাটাখালী পৌরসভায় ভোটার ২৫ হাজার। ৯টি কেন্দ্রে চলবে ভোটগ্রহণ। সংরক্ষিত ১০ জন মহিলা প্রার্থী ছাড়াও ৩৯ জন সাধারণ কাউন্সিলর পদে লড়ছেন। মেয়র পদে খাতাকলমে ৪জন প্রার্থী থাকলেও ৩জন আছেন ভোটের মাঠে। নৌকার পক্ষে কাজ করার আহ্বান জানিয়ে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী আবু শামা। বিএনপি’র প্রার্থী সিরাজুল ইসলাম অলিখিতভাবে সরে দাঁড়িয়েছেন জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ও দু’বারের সাবেক মেয়র মাজিদুর রহমানের সমর্থনে। বিএনপি নেতাকর্মীরা মাজিদুরের জগ প্রতীকে ভোট চাইছেন। তবে বর্তমান মেয়র আব্বাস আলীর প্রচার-প্রচারণাই বেশি চোখে পড়েছে।

আগামীকাল (২৮ ডিসেম্বর) কাটাখালী পৌরসভার নির্বাচনে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত।