করোনা সংক্রমণ রোধে রাজশাহীতে যুবলীগ নেতা রনির সচেতনামূলক প্রচার (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক:

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে রাজশাহীতে চলছে লকডাউন। এমন পরিস্থিতিতে কঠোর অবস্থানসহ সচেতনামূলক প্রচার-প্রচারণা চালিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীসহ আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন

এরই প্রেক্ষিতে আজ শনিবার (১২ জুন) বিকেলে নগরীর উপশহর নিউমার্কেট এলাকায় রাজশাহী মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. তৌরিদ আল মাসুদ রনির নেতৃত্বে সচেতনামূলক প্রচার-প্রচারণা ও পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।

স্বাস্থবিধি মেনে করোনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে এবং জনসচেতনতা বৃদ্ধির লক্ষে উপশহর নিউমার্কেট এলাকা থেকে শুরু করে  নগর ভবন দড়িখরবনা মোড়, শহীদ এএইচএম কামারুজ্জামান চত্ত্বরে হয়ে নগরীর  বিভিন্ন গুরুত্বপূর্ণ চত্ত্বরে এই সচেতনাতামূলক প্রচারণা চালান তিনি।

এ সময় যেসব পথচারী মাস্ক পরেননি তাদেরকে মাস্ক বিতরণ ও সামাজিক দুরত্ব বজায় রাখাসহ স্বস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

এসময় তৌরিদ আল মাসুদ রনি সাংবাদিকদের বলেন, করোনায় এখন আমাদের রাজশাহীতে বিশেষ পরিস্থিতি চলছে। করোনায় বর্তমানে আমরা খারাপ পরিস্থিতিতে দিন যাপন করছি। আর এ পরিস্থিতি যেন আরো খারাপ না হয় এই জন্য রাজশাহীতে লকডাউন দেয়া হয়েছে। আর চলামান এ পরিস্থিতিতে প্রশাসননের  লোকজন সর্বান্তক পরিশ্রম করে যাচ্ছে। তাই তাদের সাথে একাত্বতা প্রকাশ করে জনসচেতনতা বৃদ্ধিতে আজ আমরা মাঠে আছি।

সাধারন মানুষকে লকডাউন মানতে বলা অথবা স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রশাসননের  পাশাপাশি রাজনৈতিক ব্যাক্তিত্ব ওজনপ্রতিনিধিরা একাত্বতা হয়ে কাজ করলে সফলতা আরো বেশী আসবে বলেও তিনি জনান।

তিনি আরো বলেন, লকডাউনে নিম্ন ও মধ্যবিত্ত পরিবারগুলোর আয়-রোজগারে কষ্ট হচ্ছে। তবুও আমরা যদি কিছুদিন কষ্ট সহ্য করে সরকার ঘোষিত নির্দেশনা মেনে চলি তাহলে করোনার অভিশাপ থেকে রক্ষা পাবো বলেও তিনি মনে করেন।

এসময় রাজশাহী নগরীর উপশহর পুলিশ ফাঁড়ির  ইনচার্জ শাহিনুর, শিরোইল পুলিশ ফাঁড়ির এএসআই মাইনুল  ইসলাম, যুবলীগ নেতা ইউসুফ, ওয়ার্ড যুবলীগ নেতা সৈকতসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।