চাঁপাইনবাবগঞ্জে বিশেষ লকডাউন গড় শনাক্ত ১১.২৬%

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:


চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১ জনের মৃত্যু হয়েছে এবং আরটিপিসিআর ল্যাবে ৭২ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ৩ ও নাচোলে ১১ জন, নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৯.৪৪ শতাংশ। আর র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ২১২ জনের নমুনা পরীক্ষার বিপরীতে ১৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ১২, শিবগঞ্জে ২ ও গোমস্তাপুরে ৪ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার প্রায় ৮.৪৯ শতাংশ। গড় সনাক্তের হার ১১.২৬ শতাংশ।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, করোনায় আক্রান্ত হয়ে জেলার ১ জন ২৫০ শয্যার জেলা হাসপাতালে ভর্তির পর তার অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় এবং গতকাল শুক্রবার মারা যান।

তিনি আরো জানান, গত তিন দিন ধরে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার কিছুটা নিম্নমুখী লক্ষ্য করা যাচ্ছে। তবে, সুফল পেতে আরও এক সপ্তাহ অপেক্ষা করতে হবে এবং অবশ্যই জনগণকে স্বাস্থ্যবিধি এবং সরকারি নির্দেশনা মেনে চলতে হবে। এদিকে আক্রান্ত ব্যক্তিদের উপসর্গ না থাকায় আজ শনিবার সকাল থেকে তার বাড়িতে কোয়ারেন্টাইনের মাধ্যমে চিকিৎসা দেয়া শুরু করা হয়েছে। আর চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ৫৫ জন রোগী চিকিৎসা নিচ্ছে। প্রসঙ্গত, জেলায় এ পর্যন্ত মোট ৩০৭৬ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। আর ১৮০০ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে। মারা গেছে ৭৩ জন।

স/এআর