করোনা : রাজশাহী বিভাগে মোট শনাক্ত ২৯৩০, বগুড়াতেই ১৭’শ

নিজস্ব প্রতিবেদক :

গত ২৪ ঘন্টায় রাজশাহী বিভাগে আরো ২২৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর এই সময়ের মধ্যে মারা গেছেন ৪জন। বিভাগে শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ২হাজার ৯৩০জন। যার মধ্যে বগুড়া জেলাতেই শনাক্ত হয়েছে ১ হাজার ৭০২জন।

আজ বুধবার (১৭ জুন) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এই বিভাগে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ২হাজার ৯৩০জন। এর মধ্যে মারাগেছেন ৩৮ জন। এছাড়া ২৪ ঘন্টায় ৩৭ জনসহ মোট সুস্থ ৬২০ জন। হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৪২৮ জন। গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ১৮৬ জন রোগী শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা হচ্ছে। পাবনার ল্যাবটি চালুর পর্যায়ে রয়েছে।

জানা গেছে, বিভাগের সর্বোচ্চ আক্রন্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৭০২ জন। পরের অবস্থানে রয়েছে বিভাগের জয়পুরহাট জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ২৩৮জন। ২৩২ জন আক্রান্ত নিয়ে তৃতীয় অবস্থানে সিরাজগঞ্জ।

এছাড়া রাজশাহী জেলায় ১৫৬ ও চাঁপাইনবাবগঞ্জে ৮০ জন, নাটোরে ৯০ জন, নওগাঁয় ২২০ ও পাবনায় ২১২ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।


আরও পড়ুন : করোনা : এক তৃতীয়াংশই রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায়


স্বাস্থ্য অধিদপ্তরের সূত্রমতে জেলা ভিত্তিক করোনা শনাক্ত রোগীর তথ্যচিত্র :

রাজশাহী জেলায় করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা ১৫৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪৯ জন। জেলার হাসপাতালে ভর্তি আছেন ২২ জন। মারা গেছেন ৩ জন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ১১ জন শনাক্ত হয়েছে।

বিভাগের ৮টি জেলার মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ১ হাজার ৭০২ জন করোন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এই জেলায় হাসপাতালে ভর্তি আছেন ১৮১ জন। আর সুস্থ হয়েছেন ১৫৩ জন। এ জেলায় ২২ জন মারা গেছেন। গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত ১৮৬ জন ও মারা গেছেন ৩জন।

দ্বিতীয় সর্বোচ্চ ২৩৮ জন শনাক্ত হয়েছে জয়পুরহাটে। এদের মধ্যে হাসপাতালে ভর্তি ১৯৯ জন। সুস্থ হয়েছেন ১৩৬ জন। এ পর্যন্ত এই জেলায় করোনা আক্রান্ত কারও মৃত্যু হয়নি। ২৪ ঘন্টায় শনাক্ত নতুন শনাক্ত ১জন।

নওগাঁয় মোট শনাক্ত হয়েছে ২২০ জন। এদের মধ্যে ১৪৩ জন সুস্থ হয়েছেন। হাসপাতালে আছেন ৮ জন। এ জেলায় ৪ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘন্টায় শনাক্ত হয়নি।

চাঁপাইনবাবগঞ্জে মোট শনাক্ত হয়েছে ৮০ জন। এ জেলায় ৮ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৪৭ জন। ২৪ ঘন্টায় শনাক্ত হয়নি।

নাটোরে মোট শনাক্ত হয়েছে ৯০ জন। এ জেলায় একজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ৫১ জন। এখানে কেউ হাসপাতালে ভর্তি নেই। ২৪ ঘন্টায় শনাক্ত ৪জন।

সিরাজগঞ্জে ২৩২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে ১৬ জন সুস্থ হয়েছেন, ৩ জন হাসপাতালে। ৩ জন মারা গেছেন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ২০ জন।

পাবনায় শনাক্ত ব্যক্তির সংখ্যা ২১২। এখানে মারা গেছেন ৫ জন। ৭ জন হাসপাতালে রয়েছেন। আর সুস্থ হয়েছেন ২৫ জন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ৩জন।

স/রা