করোনা : রাজশাহী বিভাগে মোট শনাক্ত ১৮৫২, মৃতের তথ্যে বিভ্রাট

নিজস্ব প্রতিবেদক:

স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যে গত ২৪ ঘন্টায় রাজশাহী বিভাগের ৮টি জেলায় আরো ১২২জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর এই সময়ের মধ্যে মৃতের সংখ্যা দেখানো হয়েছে ১জন। যদিও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত রোগী মারা গেছেন ২ জন। এদের একজন মোহপুর উপজেলার অবসরপ্রাপ্ত মাদ্রাসা শিক্ষাক এবং অপর জন নওগাঁ জেলার ৬৪ বছর বয়স্ক বাসিন্দা। 

ছবিতে রাজশাহী বিভাগের আটটি জেলার মানচিত্র

এদিকে আরো ১২২ জনসহ রাজশাহী বিভাগে মোট শনাক্তকৃত রোগীর সংখ্যা দাড়ালো ১ হাজার ৮৫২ জন। আজ বুধবার (১০ জুন) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এই বিভাগে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১হাজার ৮৫২জন। এর মধ্যে মারাগেছেন ২০ জন। এছাড়া ২৪ ঘন্টায় ১৫ জনসহ সুস্থ্য হয়েছে মোট ৪১৩ জন রোগী। হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৩৫২ জন। গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে বগুড়ায় ৭৭ ও সিরাজগঞ্জে ১৬, পাবনায় ১৩, নওগাঁয় ৪, নাটোরে ১ জন, চাঁপাইনবাবগঞ্জে ১ জন ও রাজশাহীতে ১০ জন রোগী শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগেঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা হচ্ছে।

জানা গেছে, বিভাগের সর্বচ্চো আক্রন্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ৯৫১ জন। পরের অবস্থানে রয়েছে বিভাগের জয়পুরহাট জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ২১৪ জন। ১৬৩ জন আক্রান্ত নিয়ে তৃতীয় অবস্থানে নওগাঁ।


আরও পড়ুন
বগুড়ায় একদিনে আরও ৭৭ জন করোনায় আক্রান্ত


এছাড়া রাজশাহী জেলায় ৯৬ ও চাঁপাইনবাবগঞ্জে ৫৮ জন, নাটোরে ৬৯ জন, সিরাজগঞ্জ ১৫৭ ও পাবনা ১৪৪ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের সূত্রমতে জলা ভিত্তিক করোনা শনাক্ত রোগীর তথ্যচিত্র :

রাজশাহী জেলায় করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা ৯৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৪ জন। জেলার হাসপাতালে ভর্তি আছেন ২২ জন। মারা গেছেন ৩ জন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ১০জন শনাক্ত হয়েছে।

বিভাগের ৮টি জেলার মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ৯৫১ জন করোন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এই জেলায় হাসপাতালে ভর্তি আছেন ১২৩ জন। আর সুস্থ হয়েছেন ৭০ জন। এ জেলায় ৮ জন মারা গেছেন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ৭৭ জন।

দ্বিতীয় সর্বোচ্চ ২১৪ জন শনাক্ত হয়েছে জয়পুরহাটে। এদের মধ্যে হাসপাতালে ভর্তি ১৮৫ জন। সুস্থ হয়েছেন ১১৫ জন। এ পর্যন্ত এই জেলায় করোনা আক্রান্ত কারও মৃত্যু হয়নি। ২৪ ঘন্টায় শনাক্ত নতুন কেউ শনাক্ত হয়নি।

নওগাঁয় মোট শনাক্ত হয়েছে ১৬৩ জন। এদের মধ্যে ৯৯ জন সুস্থ হয়েছেন। হাসপাতালে আছেন ৭ জন। এ জেলায় ৩ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘন্টায় শনাক্ত ৪।

চাঁপাইনবাবগঞ্জে মোট শনাক্ত হয়েছে ৫৮ জন। এ জেলায় ৮ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৪২ জন। ২৪ ঘন্টায় শনাক্ত ১।

নাটোরে মোট শনাক্ত হয়েছে ৬৯ জন। এ জেলায় একজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ৩৯ জন। এখানে কেউ হাসপাতালে ভর্তি নেই। গত ২৪ ঘন্টায় শনাক্ত ১জন।

সিরাজগঞ্জে ১৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে ১৬ জন সুস্থ হয়েছেন, ৩ জন হাসপাতালে। ২ জন মারা গেছেন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৬ জন।

পাবনায় শনাক্ত ব্যক্তির সংখ্যা ১৪৪। এখানে মারা গেছেন ৩ জন। ৩ জন হাসপাতালে রয়েছেন। আর সুস্থ হয়েছেন ৮ জন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৩জন।

স/রা