করোনা: বগুড়ায় একদিনে সুস্থ ৭১, নতুন ৪৫ শনাক্তসহ মোট ৩৯২৩

বগুড়ায় শনাক্ত করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে সুস্থতার হার দিনদিন বাড়ছে। পাশাপাশি কমছে শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বগুড়ায় সুস্থ হয়েছেন ৭১ জন এবং শনাক্ত হয়েছেন ৪৫ জন। এসময়ের মধ্যে জেলায় এ রোগে কারো মৃত্যু হয়নি।

বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পিসিআর ল্যাবে ২৪ ঘণ্টায় জেলার মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ২০ জনের কোভিড-১৯ পজিটিভ আসে। বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৬৬টি নমুনার মধ্যে ২৫ জনসহ মোট ৪৫ জনের পজিটিভ এসেছে। এ নিয়ে বগুড়ায় শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা মোট ৩ হাজার ৯২৩। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ১৫ জন এবং মারা গেছেন ৭৩ জন।

নতুন করে আক্রান্ত ৪৫ জনের মধ্যে সদর উপজেলার ৩৮ জন। এছাড়া কাহালুর দু’জন, শাজাহানপুরের একজন, শেরপুরের একজন, গাবতলীর একজন, আদমদীঘির একজন এবং দুপচাঁচিয়ার একজন।

ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, নতুন শনাক্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারো অবস্থা জটিল মনে হলে তাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে স্থানান্তর করা হবে।

বগুড়ায় গত ১ এপ্রিল থেকে ১৫ জুলাই পর্যন্ত মোট ২৩ হাজার ৪১৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং পরীক্ষা সম্পন্ন হয়েছে ২০ হাজার ৭৪০ জনের।

বাংলানিউজ