করোনা পরিস্থিতি মোকাবেলায় রাজশাহী জেলা পুলিশের ‘স্পেশাল রেসপন্স টিম’ গঠন (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক:

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় রাজশাহী জেলা পুলিশের ‘স্পেশাল রেসপন্স টিম’ গঠন করা হয়েছে। রাজশাহী জেলার পুলিশ সুপার শহিদুল্লাহ বিপিএম, পিপিএম’র দিকনির্দেশনায় বুধবার এ টিম গঠন করা হয়।

সম্প্রতি সারাবিশ্বে মহামারি আকার ধারনকারী করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় জরুরী ভিত্তিতে দ্রুত সাড়াপ্রদান ও বিদেশ ফেরত নাগরিকদের হোম কোয়ারেন্টাইন মেনে চলার বিষয়টি আরো বেশি কার্যকর করার লক্ষ্যে রাজশাহী জেলা পুলিশে ‘স্পেশাল রেসপন্স টিম’ নামক একটি বিশেষ টিম গঠন করা হয়েছে। এ টিমের সদস্যদের দেয়া হয়েছে পার্সোনাল প্রটেক্ট ইক্যুইপমেন্ট-পিপিই।

এ টিমের সদস্যসংখ্যা ৩০ জন এবং অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার একজন কর্মকর্তা এ টিমের কার্যকম মনিটরিং করবেন। টিমের প্রত্যেককে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত বিশেষ ব্রিফিং প্রদান করা হয়েছে। বুধবার দুপুর ১২ টার দিকে রাজশাহী পুলিশ অফিসে টিমের সদস্যদের বিশেষ নির্দেশনা প্রদান করেন পুলিশ সুপার মো. শহিদুল্লাহ।

Image may contain: one or more people, people standing, tree and outdoor

এ টিম রাজশাহী জেলার যে কোন এলাকায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের বিষয়ে দ্রুত সাড়া প্রদান করবে এবং সংশ্লিষ্ট স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাদের -কর্মীদের সাথে সমন্বয় করে কাজ করবে।পাশাপাশি কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে থানা এলাকায় জনগনকে করোনা ভাইরাস বিষয়ে সচেতন থাকা, বিদেশ ফেরত নাগরিকদের হোম কোয়ারেন্টাইন মেনে চলা এবং গুজব থেকে বিরত থাকার বিষয়ে পরামর্শ প্রদান করবে।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতেখায়ের খায়ের আলম।

https://www.facebook.com/DistrictPoliceRajshahi/videos/244068463432743/

স/অ