করোনায় সাবেক এমপি শামসুল হকের মৃত্যু

টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য শামসুল হক তালুকদার ছানু (৭৫) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

গতকাল রোববার (২৭ সেপ্টেম্বর) রাতে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

এর আগে গত ২ আগস্ট করোনায় আক্রান্ত হলে তাকে ঢাকার শ্যামলীতে স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার অবস্থার অবনতি হলে ১৯ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মৃত্যুুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শামসুল হক তালুকদার ছানু সংসদ সদস্য ব্যতিত ভূঞাপুর উপজেলা পরিষদের দুইবার চেয়ারম্যান নির্বাচিত হন। তার নাতি ফলদা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক শাকিল মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তার মৃত্যুতে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব জিয়া উদ্দিন বাবলু, টাঙ্গাইল-২ আসনের বর্তমান সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির শোক প্রকাশ করেছেন।

সোমবার (২৮ সেপ্টেম্বর) সকালে ভূঞাপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সাবেক সংসদ সদস্য শামসুল হক তালুকদারের জানাজা হয়। তার জানাজায় জেলা ও উপজেলা পর্যায়ের আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে রাষ্ট্রীয়ভাবে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।

উল্লেখ্য, সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা শামসুল হক তালুকদার ছানু ১৯৮২ সালে উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং ১৯৮৬ সালে জাতীয় পার্টি (এরশাদ) থেকে মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হন। এরপর আবার ২০০৮ সালে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন।

 

সূত্রঃ জাগো নিউজ