করোনায় রামেক হাসপাতালের সাবেক চিকিৎসকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজের সাবেক অধ্যাপক ডা. মো. মোস্তাক হোসেন আনসারীর (৬৫) মারা গেছেন। তিনি কমিউিনিটি মেডিসিন বিভাগের চিকিৎসক ছিলেন। সিরাজগঞ্জের খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসক ছিলেন। গত রোববার দিবাগত রাত সাড়ে ১২টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৫ জুলাই তিনি করোনায় আক্রান্ত হন। পরে ঈদের পর দিন থেকে তিনি রামেক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে গত রাতে তিনি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার লাশ দাফনের জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনকে দেওয়া হয়।

মৃতের ভায়রা ভাই অধ্যাপক আব্দুর রউফ জানান, মোস্তাক হোসেন আনসারীর দেশের বাড়ি নওগাঁর পোরশা উপজেলায়। পরিবারসহ তিনি রাজশাহী নগরীর সপুরা এলাকায় থাকতেন। তিনি এমবিবিএস পড়া শেষে ১৯৮৮ সালে নওগাঁর ধামইরহাট উপজেলায় পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা হিসেবে যোগদান করেন।

১৯৯৪ সালে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের কমিউনিটি মেডিসিন শিক্ষক হিসেবে যোগ দেন। এর পর সেখানে কয়েক বছর পর রামেক হাসপাতালে যোগ দেন। এখান থেকেই তিনি অবসর নেন। অবসরের পর বগুড়া আর্মি মেডিকেল কলেজে তিনি অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

সোমবার সকালে রাজশাহী নগরীর গোরহাঙ্গা কবরস্থানে এই চিকিৎসকের মরদেহ দাফন করা হয়েছে।

স/আর