করোনায় মারা গেলেন জাবির সাবেক উপাচার্য

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. খন্দকার মুস্তাহিদুর রহমান (৭৪)।

শুক্রবার বিকাল সাড়ে তিনটার দিকে রাজধানী কাকরাইলে অবস্থিত ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তিনি এক ছেলে, দুই মেয়ে, স্ত্রী এবং অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন।

যে ছয়জন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম শিক্ষক হিসেবে যোগদান করেন তাদের মধ্যে খন্দকার মুস্তাহিদুর রহমান একজন এবং এই বিশ্ববিদ্যালয়ের প্রথম ক্লাসটি তিনিই নিয়েছিলেন। ১৯৭১ সালে তিনি এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগদান করে অবসর গ্রহণের আগ পর্যন্ত অর্থনীতি বিভাগে অধ্যাপনা করেন।

খন্দকার মুস্তাহিদুর রহমান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিনেট, সিন্ডিকেট সদস্য, শিক্ষক সমিতির সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ ২০০৪ সালে তিনি এ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব গ্রহণ করে সফলতার সঙ্গে তার চার বছর মেয়াদ পূর্ণ করেন।

সাবেক এ উপাচার্যের মৃত্যুতে শোক জানিয়েছেন বর্তমান উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, জাতীয়তাবাদী শিক্ষকদের দুই সংগঠনের নেতারা, ক্যাম্পাসের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

 

সূত্রঃ যুগান্তর