সোমবার , ২৯ আগস্ট ২০১৬ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কমছে পদ্মার পানি: দূর হচ্ছে আশঙ্কা

Paris
আগস্ট ২৯, ২০১৬ ৫:২১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে কমতে শুরু করেছে প্রমত্তা পদ্মার পানি। রবিবার রাত থেকেই পানি কমতে শুরু করেছে। সোমবার বিকেল ছয়টা পর্যন্ত তিন সেন্টিমিটার পানি কমেছে। এর ফলে শহররক্ষা বাঁধ নিয়েও শঙ্কা দূর হয়েছে।

 

পানি কমার খবরে কিছুটা হলেও স্বস্তি এসেছে বানভাসি ও পদ্মাতীববর্তি মানুষদের মাঝে।

 

এর আগে রোববার বিকেল ছয়টায় পানির উঁচ্চতা ছিল ১৮ দশমিক ৪৬ মিটার। সেটি আজ বিকেলে নেমে আসে ১৮ দশমিক ৪৩ মিটারে। রাজশাহী পয়েন্টে বিপতসীমা হলো ১৮ দশমিক ৫০ মিটার।

 
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোখলেসুর রহমান জানান, পদ্মার পানি কমতে শুরু করেছে। এর কারণে নতুন করে আর কোনো এলাকাও প্লাবিত হওয়ার খবর পাওয়া যায়নি। এ বছর পদ্মায় নতুন করে পানি বাড়ারও তেমন কোনো সম্ভাবনা নাই বলেও জানান ওই কর্মকর্তা।

 
এদিকে নতুন করে আর কোনো এলাকা বন্যায় নিমজ্জিত হওয়ার খবর পাওয়া না গেলেও বানভাসি মানুষরা চরম দুর্ভোগে রয়েছেন বলে দাবি করেছেন তাঁরা।

 

রাজশাহীর গোদাগাড়ী, পবা ও বাঘার পদ্মা চরের মানুষগুলো পানিবন্দি হয়ে খাবার ও বিশুদ্ধ পানি সঙ্কটের মধ্যে দিন কাটাচ্ছেন বলে দাবি করেছেন সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধিরা। তবে পানি কমতে থাকায় কিছুটা হলেও স্বস্তি দেখা দিয়েছে বানভাসি এবং পদ্মাতীরবর্তি মানুষগুলোর মাঝে।

 

নগরীর শ্রীরামপুর এলাকার বাসীন্দা হযরত আলী বলেন, যেভাবে পানি বাড়ছিল, তাতে রাজশাহী শহররক্ষা বাঁধ নিয়ে চরম শঙ্কায় ছিলাম। এখন সেই শঙ্কা কেটে যাচ্ছে। শহররক্ষা বাঁধ থেকে কিছুটা নিচ দিয়ে পানি প্রবাহিত হচ্ছিল।

 

একইভাবে আর কয়েকদিন বাড়তে থাকলে বাঁধ ভেঙে পানি শহর তলিয়ে যেতে পারতো। তবে এখন আর সেই শঙ্কা থাকছে না। পানি কমতে শুরু করায় বাঁধ নিয়ে শঙ্কাটা দূর হলো।

স/আর

 

সর্বশেষ - রাজশাহীর খবর