কপি করে কেউ বড় হতে পারে না: বিবি রাসেল

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

‘আমি চাই তরুণ প্রজন্ম এগিয়ে যাক। কাজের মাধ্যমে তাদের ধরে রাখতে ‘রেড লাইভ’ সুন্দর একটি আয়োজন করেছে। যার অফলাইন ইভেন্ট শেষ হলো। প্রত্যেক ডিজাইনারের সিগনেচার থাকতে হবে। একটা কথা মনে রাখতেই হবে; কপি করে কেউ কখনো বড় হতে পারে না।’

সোমবার (১০ অক্টোবর) রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপ-মহাদেশের প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার এবং বিবি প্রোডাকশনস ফ্যাশন ফর ডেভেলপমেন্টের প্রতিষ্ঠাতা বিবি রাসেল এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রেড লাইভের সম্পাদক তাহমিনা বারি রিনি। বাংলাদেশে প্রথমবারের মতো শেষ হলো ‘রেড লাইভ’ এশিয়ান অ্যাওয়ার্ডের আয়োজন। এর মধ্য থেকে খুঁজে নেওয়া হয় আগামী দিনের মেধাবী মডেল, ফ্যাশন ডিজাইনার, ফটোগ্রাফার ও উদ্যোক্তা।

jagonews24

বিশেষ অতিথি ছিলেন -সরকারের হাই-টেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক ড. বিকর্ন কুমার ঘোষ, ফারজানা আফরোজ, মুকিত জাকারিয়া এবং সংকর চন্দ্র পোদ্দার, ফ্যাশন ডিজাইনার চমচম চৌধুরী, শহীদুল ইসলাম এবং সেলিব্রিটি, মডেল ও বিভিন্ন অঙ্গনের মানুষ।

রেড লাইভের বাংলাদেশের চিফ অপারেটিং অফিসার রিয়ানুর ইসলামের পরিচালনায় ছিলেন মডেল ও উপস্থাপিকা আকলিমা আতিকা কনিকা।

বাংলাদেশ, মালয়েশিয়া এবং ইন্ডিয়া তিনটি দেশের সমন্বয়ে প্রতিযোগিতায় ফ্যাশন ডিজাইনার, মডেলিং ফটোগ্রাফি এবং উদ্যোক্তা চার ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড দেওয়া হয়।

jagonews24

তাদের মধ্যে হলেন- মডেল ক্যাটাগরিতে যারা বিজয়ী হয়েছেন-

মেয়ে: ১. উম্মেশা, ২. সোহা ইসলাম এবং ৩. আয়েশা সুলতানা।

ছেলে: ১. রিমন খান, ২. মাবরুক হাসান এবং ৩. রিভজী আহমেদ অপু।

ফ্যাশন ডিজাইনার ক্যাটাগরিতে ১. এমডি মাহমুদ জাদু, ২. জসিম উদ্দিন ৩. তামান্না তাসলীম রুমকি।

উদ্যোক্তা ক্যাটাগরিতে ১. তাহমিনা মাহমুদ ২. এমডি মোহাসসের হেদায়েদ এবং ৩. সাফিনা আক্তার।

ফটোগ্রাফার ক্যাটাগরিতে ১. ফারহান ওবায়েদী তূর্য, ২. সাইফুল ইসলাম জয় এবং তানজিনুল প্লানা।

jagonews24

চার ক্যাটাগরিতে বিচারক ছিলেন- বিবিয়ানার প্রতিষ্ঠাতা লিপি খন্দকার, বুলবুল টুম্পা, ডেভিড বাকিরদার, নাসরিন সিদ্দীকা, নিলুফার ইয়াসমিন এবং মো. রাকিব খান।

এ বছর ১৮ জানুয়ারিতে কুয়ালালামপুরের একটি পাঁচ তারকা হোটেলে মালয়েশিয়া যারা বিজয়ী হয়েছিলেন এক জাঁকজমক আয়োজনের মাধ্যমে তাদের অ্যাওয়ার্ড দেওয়া হয়। তারই ধারাবাহিকতায় বাংলাদেশে আজ রেড লাইভের এই আয়োজন।

টানা তিন মাস ভার্চুয়ালি প্রতিযোগিতার পর যারা নিজের পরিশ্রম বা মেধার স্বীকৃতি এবং সাফল্যের সিঁড়ি বেয়ে আরও একধাপ উঠে এসেছেন, তাদেরই বছরের সেরা রেড লাইভ এশিয়ান অ্যাওয়ার্ড দেওয়া হয়।

 

 

সূত্রঃ জাগো নিউজ