ওবায়দুল কাদেরের বক্তব্য মানবতাহীন: রিজভী

সিল্কসিটি নিউজ ডেস্ক :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য মানবতাহীন, আক্রমণাত্মক ও সন্ত্রাসীদের মতো। তিনি বলেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাদের প্রতিহত করবে। বিরোধী দলের কী সভা-সমাবেশ করার অধিকার নেই। বলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মহিলা দলের এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

আগামীকাল শুক্রবার (২৯ সেপ্টেম্বর) মহিলা দলের নারী সমাবেশে প্রস্তুতি তুলে ধরতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

রিজভী বলেন, ওবায়দুল কাদের ৩৬ দিনের কথা বলছেন, এটা শেষ হলে কী করবেন? ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীদের লেলিয়ে দেবেন। তারা বিএনপির সভা-সমাবেশে লাঠি, দা-ছুরি নিয়ে আক্রমণ করবে?

খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাবন্দি রাখা হয়েছে দাবি করে রিজভী বলেন, তাকে চিকিৎসা থেকেও বঞ্চিত করা হচ্ছে। কারাবন্দী হিসেবে ১/১১র সময় শেখ হাসিনা বিদেশে চিকিৎসা নিয়েছেন। শুধু তাই নয়, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম, মায়া চৌধুরী ও হাজী সেলিম কারাবন্দী অবস্থান বিদেশি চিকিৎসা নিয়েছেন। কিন্তু দেশনেত্রী খালেদা জিয়াকে চিকিৎসা দিচ্ছে না সরকার।

খালেদা জিয়া বিদেশি চিকিৎসা নিয়ে আইনমন্ত্রী দেয়ার বক্তব্যের প্রসঙ্গে রিজভী বলেন, আজকের আইনমন্ত্রী ১/১১ সরকারের সময় দুদকের আইনজীবী হিসেবে রাজনীতিবিদের ওপর সবচেয়ে বেশি কাজ করেছেন। এ ব্যক্তিটি অত্যন্ত নিষ্ঠুর। বাংলাদেশ এখন তো শেখ হাসিনার আইন চলছে। দেশের প্রচলিত আইনের সঙ্গে তার কোনো মিল নেই। আইনমন্ত্রী শেখ হাসিনাকে খুশি করতে বক্তব্য দিয়ে যাচ্ছেন।

আগামীকাল নারী সমাবেশে সবাইকে অংশ নিতে আহ্বান জানিয়ে মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস বলেন, এদেশ সবচেয়ে বেশি নির্যাতিত নারীরা। স্বামীকে আটক করলে নারীদের ছেলে-মেয়েদের সবকিছুর ব্যবস্থা করতে হয়। বাজারে নারীদের যেতে হয়। আজকে সামাজিক যোগাযোগ মাধ্যমে কথা বলার জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের খাদিজাকে এই সরকার বিনা বিচারে আটকে রেখেছেন। আসুন সবাই এ সরকারের অন্যায়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ করি।

এসময় উপস্থিত ছিলেন, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতান আহমেদ ও বিএনপির চেয়ারপার্সন উপদেষ্টা আব্দুস সালাম প্রমুখ।