এশিয়া কাপে থাকছেন মুমিনুল!

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আর মাত্র ৯ দিন পরই মাঠে গড়াবে এশিয়ার ক্রিকেট খেলুড়ে দেশগুলোকে নিয়ে এশিয়া কাপ। এশিয়ার ছয়টি দেশ নিয়ে আরব আমিরাতে হবে এবারের আসর। এরই মধ্যে সব দলই ১৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে একমাত্র বাংলাদেশ ছাড়া। বাংলাদেশ এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে।

আর এই ১৫ সদস্যের দল নিয়েই ওঠে প্রশ্ন! অনেকেই প্রশ্ন তোলেন মাঠে নামার আগেই বাংলাদেশ দলে একজন ক্রিকেটারের অভাব হবে কিনা? এমন প্রশ্নের সামনে পড়তে হয় খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনকেও। তিনিই জানালেন, ১৬তম ক্রিকেটার হিসেবে দলে আসতে পারেন মুমিনুল হোক।

মুমিনুলের এই দলভুক্তির পেছনে যুক্তিও দিয়েছেন সভাপতি। বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাজমুল হাসান। সেখানেই তিনি জানা, ১৬ তম সদস্য হিসেবে দলে আসতে পারেন মুমিনুল। কারণ সাম্প্রতিক পারফরম্যান্সে তিনিই সব থেকে এগিয়ে আছেন প্রাথমিক স্কোয়াডের ক্রিকেটারদের মধ্যে।

তবে শুধু এই কারণেই মুমিনুলের অন্তর্ভূক্তি হচ্ছে না। বুধবার (৫ সেপ্টেম্বর) এশিয়া কাপের দলে থাকা নাজমুল হোসেন শান্ত ডানহাতের আঙুলে চোট পান। মিরপুরে অনুশীলনের সময় তার ডান হাতের তর্জনির ওপরের অংশ নির্দিষ্ট জায়গা থেকে সরে যায়। পরবর্তীতে সরে যাওয়া অংশ ঠিক জায়গায় এনে ব্যান্ডেজ করে দেওয়া হয়। চিড় না ধরায় বাঁহাতি এই ব্যাটসম্যানের দ্রুত সুস্থ হয়ে ওঠার ব্যাপারে আশাবাদী চিকিৎসকরা।

তবে নাজমুল খেলতে না পারলে পরিবর্তিত খেলোয়াড় হিসেবে দলে ডাক পেতে পারেন মুমিনুল। যদিও ইনজুরি আক্রান্ত নাজমুলের ওপর এখনো ভরসা রেখেছে বোর্ড! তাই নাজমুল সুস্থ হয়ে ফিরলেও মুমিনুলের জন্য এশিয়া কাপের দরজা খুলে যাচ্ছে তা অনেকটাই নিশ্চিত।

আগামি ১৫ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ম্যাচ দিয়েই শুরু হচ্ছে এশিয়া কাপের এবারের আসর।