এমিরেটসের বিমানে যাত্রীরা হঠাৎ অসুস্থ

সিল্কসিটিনিউজ ডেস্ক: 

সংযুক্ত আরব আমিরাতের এমিরেটস এয়ারলইন্সের একটি বিমানের ভেতরে হঠাৎ বেশ কিছু যাত্রী অসুস্থ হয়ে পড়ার পর তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

দুবাই থেকে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কগামী বিমানটি জেএফকে বিমানবন্দরে অবতরণের পর ১৯ যাত্রীর অসুস্থ হয়ে পড়ার কথা জানান কর্মকর্তারা। এর আগে ফ্লাইটটিতে যাত্রী ও ক্রু মিলিয়ে প্রায় একশ’ জনের অসুস্থ বোধ করার কথা জানানো হয়েছিল।

নিউ ইয়র্ক মেয়রের কার্যালয়ের মুখপাত্র বলেছেন, অসুস্থ ১৯ জনের মধ্যে ১০ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। এমিরেটসের পক্ষ থেকে এক টুইটে জানানো হয়, অসুস্থ রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। যারা সুস্থ আছেন তাদেরকে বিমান থেকে চলে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে।

বিবিসি জানয়েছে, বিমানটি বুধবার দুবাই থেকে ৫২১ যাত্রী নিয়ে নিউ ইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে স্থানীয় সময় সকাল ৯টা ১০ মিনিটে অবতরণ করে। ওই ঘটনার পর বিমানটিকে সাময়িকভাবে আলাদা রাখা হয়েছে।

যুক্তরাষ্ট্রে রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) থেকে প্রাথমিক এক বিবৃতিতে জানানো হয়েছিল, প্রাথমিকভাবে বিমানের ভেতরে থাকা যাত্রীদের মধ্যে ১০০ জনের মতো অসুস্থ হয়ে পড়েন। এ সময় বিমানের ক্রুরাও হঠাৎ করে অসুস্থ বোধ করার কথা জানান। তারা জ্বর ও কাশির সমস্যার কথা বলেন।

বিমানটি অবতরণের পর খবর পেয়ে স্বাস্থ্য কর্মকর্তারা সেখানে যান। পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষও তাদের  পরীক্ষা করেন। এরপর দুপুর সাড়ে বারোটার দিকে সব যাত্রী এবং ক্রুকে পরীক্ষার পর বিমান থেকে নামিয়ে ফেলা হয়।

এমিরেটসের মুখপাত্র জানিয়েছেন, তিন যাত্রী এবং সাত ক্রুকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আর নয়জনকে ঘটনাস্থলেই  পরীক্ষা করার পর ছেড়ে দেওয়া হয়। পরে অন্য যাত্রীদেরও নিজ নিজ গন্তব্যে চলে যেতে বলা হয়েছে।