এক গ্লাস সবজির রসেই ত্বক হবে উজ্জ্বল ও দাগহীন

ওজন কমানো থেকে শুরু করে শরীর সুস্থ রাখতে নিয়মিত শাক-সবজি খাওয়ার বিকল্প নেই। তবে অনেক সময়ই প্রতিদিনের খাদ্যাতালিকায় পর্যাপ্ত সবজি থাকে না। ফলে শরীরে সব রকম ভিটামিন ও খনিজ সহজে প্রবেশ করে না।

এতে একদিকে যেমন শরীরে বিভিন্ন ভিটামিন বা খনিজ উপাদানের ঘাটতি পড়ে, অন্যদিকে ত্বক জেল্লা হারায়। আবার চুল পড়ার সমস্যাও বাড়ে। এমনকি শরীরে নানা ব্যাধি বাসা বাঁধে।

তাই নিয়মিত পাতে শাক-সবজি রাখতেই হবে। এর কোনো বিকল্প নেই। তবে অনেকেই ব্যস্ততার খাতিরে সবজি রান্না করার সময় পান না। তারা কিন্তু চাইলেই দৈনিক এক গ্লাস সবজির রস খেয়েই ত্বক ও শরীরের উপকার করতে পারেন।

আপনি নিশ্চয়ই জানেন, বলিউড নায়িকারা উজ্জ্বল ও দাগহীন ত্বক পেতে দৈনিক সবজির রস খান। চাইলে আপনি শুরু করতে পারেন সবজির রস খাওয়া।

সকালের নাস্তায় সবজির রস খেলে পেট দীর্ঘক্ষণ ভরা থাকে। এ কারণে বারবার খেতেও ইচ্ছে করে না। আর তাই ওজনও কমে দ্রুত। বিভিন্ন ধরনের সবজি মিলিয়েই এ ধরনের রস তৈরি করতে পারেন।

সব উপকরণ একসঙ্গে ব্লেন্ড করে নিলেই আপনার রস তৈরি। জেনে নিন কীভাবে তৈরি করবেন সবজির রস-

>> টমেটো ও শসার জুস।
>> গাজর, পালং শাক ও করলা।
>> গাজর, টমেটো ও ক্যাপসিকাম।
>> বিটরুট, ক্যাপসিকাম ও কেল পাতা।

এই জুসের সঙ্গে হিমালয়ান পিঙ্ক সল্ট বা বিটলবণ ও গোলমরিচ গুঁড়া মিশিয়ে দিতে পারেন। একইসঙ্গে আরও মেশাতে পারেন লেবুর রস, পুদিন পাতা, ধনেপাতা, আদা, কাঁচা হলুদ, কাঁচা মরিচ ও তুলসি পাতা।

 

সূত্রঃ জাগো নিউজ