এক কোটির কম টাকার কাজ লটারির দাবি ঠিকাদারদের

নিজস্ব প্রতিবেদক: এক কোটির কম টাকার সব কাজ লটারির মাধ্যমে দেয়ার দাবি জানিয়েছেন সড়ক ও জনপথ (সওজ) বিভাগের রাজশাহীর ঠিকাদারেরা। সওজ অধিদপ্তরের রাজশাহী জোনের এক গণশুনানিতে তারা এ দাবি জানান। এছাড়া কাজের বকেয়া বিল পরিশোধের দাবি জানান ঠিকাদাররা।

রোববার সওজের রাজশাহী জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর কার্যালয়ের সম্মেলন কক্ষে এই গণশুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে অংশগ্রহণকারীদের প্রায় সবাই ছিলেন সওজের ঠিকাদার। তারা কাজের ক্ষেত্রে নিজেদের নানা সমস্যার কথা তুলে ধরেন এবং এসব বিষয়ের সমাধান চান।

গণশুনানিতে সভাপতিত্ব করেন সওজের রাজশাহী জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সাদেকুল ইসলাম। তিনি বলেন, এক কোটির কম টাকার কাজ লটারিতে দেয়া যায় কিনা সে বিষয়ে তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন।

ঠিকাদারদের বিল বকেয়া থাকার বিষয়ে তিনি বলেন, প্রকল্প গ্রহণের পর কাজ চলমান অবস্থায় পরবর্তীতে ওই প্রকল্পগুলোতে আর অর্থ বরাদ্দ দেয়া হয়নি। এ রকম অনেক প্রকল্প আছে। বিষয়টি সওজ লিখিত আকারে সরকারকে জানিয়েছে। উচ্চপর্যায়ের কর্মকর্তারাও সরেজমিনে দেখেছেন। কিন্তু কোন নির্দেশনা না আসায় অর্থ পরিশোধ করা যাচ্ছে না।

সওজের রাজশাহী সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাসুম সারওয়ার গণশুনানি সঞ্চালনা করেন। গণশুনানিতে সওজের রাজশাহী সার্কেলের প্রত্যেক জেলার নির্বাহী প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।

স/জে