একাদশেই নিশ্চিত ছিলেন না মেহেদি-আফিফ!

সিল্কসিটি নিউজ ডেস্ক:

চট্টগ্রামে বুধবার আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নিশ্চিত হার থেকে বাংলাদেশকে বাঁচিয়ে দিয়েছেন মেহিদ হাসান মিরাজ ও আফিফ হোসেন।

আফগানিস্তানের দেওয়া ২১৬ রানের জবাবে মাত্র ৪৫ রান করেই ৬টি উইকেউ খোয়ায় বাংলাদেশ। কিন্তু সেখান থেকে দলকে শেষ পর্যন্ত টেনে নিয়ে জয়ের স্বাদ দেন মেহেদি-আফিফ।

তারা দুজনেই খেলেছেন ক্যারিয়ার সেরা ইনিংস। আফিফ ১১৫ বল খেলে করেছেন ৯৩ রান। অন্যদিকে মেহেদি ১২০ বল খেলে ৮১ রান করে অপরাজিত থেকে দলের জয় নিয়ে তবেই মাঠ ছেড়েছেন।

তবে বাংলাদেশের এমন ঐতিহাসিক জয়ের আগে দলের একাদশে থাকবেন কি-না সে বিষয়টিই নিশ্চিত ছিল না। ম্যাচ শেষে এমন কথাই জানিয়েছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।

এ ব্যাপারে পাপন বলেন, আমি এটা এখন নামার সময় বলছিলাম। পরশু দিনও কিন্তু এরা খেলবে যে, এই জিনিসটা নিশ্চিত ছিল না। স্কোয়াডে এরা খেলবে কী না, এটা কোনো নিশ্চয়তা ছিল না। এখানে অন্য নামও ছিল। কিন্তু অপশন তো আমাদের আছে। চিন্তা করছি যদি এরা না খেলত, কী হতো।

বিসিবি বস পাপন স্বীকার করেছেন যখন মাত্র ৪৫ রানের মধ্যে ৬টি উইকেটের পতন হয় তখন তিনি ধরে নিয়েছিলেন ম্যাচটি টাইগাররা হেরেই যাবেন।

এ ব্যাপারে পাপন বলেন, যেভাবে আমাদের প্রথম ৬ উইকেট গেল। মনে হচ্ছিল যে এদের বল খেলা যাচ্ছে না, আনপ্লেঅ্যাবল। কিন্তু এরা এসে যে স্বাচ্ছন্দ্যে খেলে গেলো, কোনো রিস্ক (ঝুঁকি) না নিয়ে জাস্ট উইথ ফুল কনফিডেন্টন্স (পুরো আত্মবিশ্বাস নিয়ে), ওদের কখনোই মনে হয়নি ওরা নার্ভাস। অসাধারণ একটা ম্যাচ খেলেছে দুইজন, আফিফ-মেহেদি।

সূত্র: যুগান্তর