একই নমুনা, প্রথমে করোনা নেগেটিভ, পরে পজিটিভ

নারায়ণগঞ্জ শহরের খানপুর ৩০০ শয্যা হাসপাতালের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ১২ বছর বয়সী এক শিশুর করোনা নেগেটিভ জানানোর পর একই দিন আবার করোনা পজিটিভ বলে জানানো হয়েছে। তবে ওই শিশুর পরিবারের অপর পাঁচজনের পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে।

রোববার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে ওই শিশুর পরিবারকে মুঠোফোনে দুই ধরনের রিপোর্টের বিষয়টি জানানো হয়।

শহরের চাষাঢ়া এলাকার ওই বাসিন্দা জানান, শনিবার তিনি ও তাঁর ১২ বছর বয়সী ছেলেসহ পরিবারের ছয়জন শহরের খানপুর ৩০০ শয্যা হাসপাতালের পিসিআর ল্যাবে নমুনা দেন। রোববার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে তাঁকে মুঠোফোনে প্রথমে জানানো হয় তাঁর ছেলে করোনা নেগেটিভ এসেছে। পরে আবার ফোন করে জানানো হয় তার করোনা পজিটিভ। পরিবারের বাকি পাঁচজনের করোনা নেগেটিভ এসেছে।

তিনি বলেন, ‘বিষয়টি শোনার পর আমি মানসিকভাবে কষ্ট পেয়েছি। আতঙ্কে আছি।’ এত ছোট ছেলে তার কোনো উপসর্গ নেই। সবাই নমুনা পরীক্ষার জন্য যাচ্ছে বলে তাঁর ১২ বছর বয়সী ছেলেকে নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। এ বিষয়ে হাসপাতালে যোগাযোগ করা হলে সোমবার আবার তাঁর ছেলের নমুনা দেওয়ার জন্য হাসপাতালে যেতে বলেছে।

যোগাযোগ করা হলে জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম  বলেন, বিষয়টি তিনি জেনেছেন। পরবর্তী সময়ে হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তাকে জানালে তিনি ওই শিশুর করোনা পজিটিভ বলে নিশ্চিত করেছেন।

খানপুর ৩০০ শয্যা হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক সামসুদ্দোহা সঞ্চয়  বলেন, ওই শিশুর রিপোর্টে একটু ঝামেলা হয়েছে। তবে ল্যাবের ভাইরোলজিস্ট নিশ্চিত করেছেন ওই শিশুর করোনা পজিটিভ। রিপোর্ট প্রস্তুত করার সময় মুদ্রণজনিত ভুলে দুই ধরনের রিপোর্ট হয়েছে।

 

সুত্রঃ প্রথম আলো