এএইচএফ কাপে বড় জয় পেল বাংলাদেশ

এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) কাপ হকিতে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৭-২ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ দল। লাল সবুজ জার্সিধারীদের হয়ে জোড়া গোল করেন খোরশেদ।

এর আগে শুক্রবার (১১ মার্চ) ইন্দোনেশিয়ার জাকার্তায় জিবিকে স্টেডিয়ামে অনুষ্ঠিত বি-গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৭-২ গোলে হারিয়েছেন জিমি-আশরাফুলরা। বাংলাদেশের হয়ে খোরশেদুর রহমান দু’টি এবং আরশাদ হোসেন, সোহানুর রহমান, পুস্কর ক্ষিসা মিমো, রাসেল মাহমুদ জিমি ও রোমান সরকার একটি করে গোল করেন।

এদিন প্রথম কোয়ার্টারের শেষ দিকে পেনাল্টি কর্নার থেকে বাংলাদেশকে ১-০ গোলে এগিয়ে দেন খোরশেদুর রহমান। দ্বিতীয় কোয়ার্টারে আরশাদ হোসেন ব্যবধান দ্বিগুণ করার পর রিভার্স হিটে ব্যবধান ৩-০ করেন সোহানুর রহমান সবুজ। ২৭ মিনিটে খোরশেদ পেনাল্টি কর্নার থেকে স্কোরলাইন ৪-০ করেন।

৪৯ মিনিটে সারোয়ারের হিটে গোলকিপারের সামনে থাকা পুস্কর ক্ষীসা মিমো ফ্লিকে ব্যবধান আরও বাড়ান (৫-০)। ৫৫ মিনিটে রাসেল মাহমুদ জিমি ও রোমান সরকারের দুই গোলে ৭-০ গোলে এগিয়ে গিয়ে বড় জয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের।

অবশ্য শেষ দিকে দুই গোল করে ব্যবধান কমায় ইন্দোনেশিয়া। পেনাল্টি স্ট্রোক থেকে আরদাম ও আসাসি আহদাম ফিল্ড গোল করেন। তাতে ৭-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। এ জয়ের ফলে সাড়ে তিন বছর পরে আন্তর্জাতিক হকি ম্যাচে জয় পেল বাংলাদেশ। সর্বশেষ জয়টি ছিল ২০১৮ এশিয়ান গেমসে ২৬ আগস্ট থাইল্যান্ডের বিপক্ষে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন