বুধবার , ১৬ জানুয়ারি ২০১৯ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

উন্নত চিকিৎসার জন্য রাবি শিক্ষার্থী সজীবকে ঢাকায় স্থানান্তর

Paris
জানুয়ারি ১৬, ২০১৯ ৭:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, রাবি:
একাডেমিক ভবনের ছাদ ভেঙে পড়ে গিয়ে আহত হওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শওকত ওমর সজীবকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হচ্ছে। দুইদিন রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর চিকিৎসক সজীবকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। আজ বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের একটি অ্যাম্বুলেন্স তাকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেয়।

চিকিৎসকের বরাত দিয়ে সজীবের বন্ধু আশিক মাহমুদ জানান, সজীবের শারীরিক অবস্থা ভাল নয়। তার কোমড়ের হাড়, পা ও একটি হাত ভেঙ্গে গেছে। তার দ্রুত অস্ত্রোপচার প্রয়োজন। তাই তাকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দিয়েছেন চিকিৎসক।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু বলেন, ‘আমি সজীবকে দেখতে গিয়েছিলাম। ওর দ্রুত উন্নত চিকিৎসার প্রয়োজন। বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করেছি। আশা করছি খুব দ্রুত সজীব সুস্থ হয়ে উঠবে।’

গতকাল মঙ্গলবার (১৫ জানুয়ারি) সকালে বন্ধুদের সঙ্গে রোদ পোহানোর জন্য বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের ছাদে ওঠেন ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের শিক্ষার্থী সজীব। একপর্যায়ে ছাদের উত্তর-পশ্চিম কোণে যেতেই কার্নিশসহ ছাদের কিছু অংশ ভেঙে নিচে পড়ে যায় সজিব। এতে কোমড়, হাত ও পায়ে গুরুতর আঘাত পায় সে। পরে তাকে উদ্ধার করে প্রথমে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে ও পরে রামেক হাসপাতালে নেওয়া হয়।

আশিক জানায়, সজীব চট্টগ্রামের পটিয়া উপজেলার বাসিন্দা। তিন ভাইবোনের মধ্যে সে দ্বিতীয়। পারিবারিক দিক দিয়েও খুব স্বচ্ছল নয় তারা। তার বাবা দেশের বাইরে থাকেন। সজীবের চিকিৎসার জন্য প্রয়োজনীয় অর্থ তার পরিবারের একার পক্ষে জোগাড় করা সম্ভব নয়।

এদিকে, সজীবের চিকিৎসার সম্পূর্ণ ব্যয় বহনের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার দুপুরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত মানববন্ধন থেকে তারা এ দাবি জানান। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের ঝুঁকিপূর্ণ ভবনগুলো দ্রুত সংস্কারের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান তারা। দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া না হলে বৃহত্তর কর্মসূচির ঘোষণা দেন তারা।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর