ঈদুল ফিতরের ট্রেন্ডি পোশাক

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

ঈদ মানেই খুশি। ঈদ নিয়ে সবার মনেই থাকেই নানা পরিকল্পনা। আর ঈদ মানেই নতুন নতুন জামা। অনেকেই হয়তো ঈদের পোশাক এরই মধ্যে কিনে ফেলেছেন আবার অনেকে এখনো কেনার সিদ্ধান্ত নিচ্ছেন! তবে ঈদের পোশাক কেনার আগে জেনে নেওয়া দরকার, এবারের ঈদ ফ্যাশন ট্রেন্ডে কোন পোশাকগুলো প্রাধান্য পেয়েছে?

সারারা

হাল ফ্যাশনে জায়গা করে নিয়েছে সারারা ড্রেসগুলো। বাজারে এখন বিভিন্ন ডিজাইন ও ফেব্রিকের সারারা সেট পাওয়া যাচ্ছে। এর মধ্যে ফ্রিল্ড ডিজাইনার, ক্রপ টপ শাড়ি স্টাইল, লেয়ার ডিজাইনার, অ্যাম্ব্রোয়েডারি ও ক্রিম ডিজাইনার সারারা স্যুট অন্যতম। কাপড় ও ডিজাইনভেদে সারারা সেটের দাম ১২০০-৫০,০০০ পর্যন্তও পাবেন।

ঈদুল ফিতরের ট্রেন্ডি পোশাক

ভারি কাজের পোশাক

চুমকি ও পাথরের কাজ করা ভারী ডিজাইনের পোশাকের প্রতি এখন ঝুঁকছেন তরুণীরা। ২০২২ সালের ফ্যাশন ধারাতেও রাজত্ব করছে এমন পোশাক। এবারের ঈদ ফ্যাশনে শর্ট কামিজের সঙ্গে প্যান্ট স্টাইলের সালোয়ার ও নেট, টিস্যু বা অরগ্যাঞ্জার ভারি কাজ করা ওড়নার চল বেশি। থ্রি পিসেও এসেছে নতুনত্ব।

বাহারি ব্লাউজ

ফ্যাশনে এখন শাড়ির সঙ্গে বাহারি ডিজাইনের ব্লাউজের কদর বেড়েছে। শাড়ির সঙ্গে স্টাইলিশ ব্লাউজ, ক্রপড টপ দেখা যাচ্ছে। ব্লাউজের স্লিভেও এসেছে বৈচিত্র্য। শাড়ির নকশায় দেখা যাবে নানা ভ্যালুর অ্যাডিং। ব্লক প্রিন্টের ব্যবহার ফিরে এসেছে আবারও। শুধু সুতি নয়, মসলিন, সিল্ক, হাফসিল্কের পোশাকেও এখন পাওয়া যাচ্ছে ব্লকের প্রিন্ট। বিভিন্ন ধরনের শাড়ির দাম এক হাজার থেকে শুরু করে এক লাখ টাকা পর্যন্তও পেয়ে যাবেন।

ঈদুল ফিতরের ট্রেন্ডি পোশাক

গাউন

লং গাউনের প্রতি চাহিদা বেড়েছে তরণীদের। জর্জেট থেকে শুরু করে সিল্ক, সাটিনসহ অরগ্যাঞ্জা দিয়ে তৈরি গাউনে মজেছে নারীরা। আবার কারচুপি কাজের আবায়া, বোরখা, গাউন এবারের ঈদে মডেস্ট ফ্যাশনে আগ্রহীরা বেছে নিচ্ছেন। এর সঙ্গে বাহারি পার্টি হিজাবের কদরও বেড়েছে। অনেকেই এসব হিজাব স্কার্ফ স্টাইলেও ব্যবহার করছেন পোশাকের সঙ্গে। ১৫০০-১০০০০ টাকার মধ্যে আপনি পছন্দের গাউন পেয়ে যাবেন।

রেডি টু ওয়ার শাড়ি

ফ্যাশনে এবার রেডি টু ওয়ার শাড়ির জনপ্রিয়তা বেড়েছে। এই শাড়িগুলেঅ মাত্র ২ মিনিটের মধ্যেই আপনি পরতে পারবেন। অনেকটা লেহেঙ্গা ঘরানার এই শাড়িগুলো। উপরে থাকছে ব্লাউজ বা টপস, এর সঙ্গে নিজে স্কার্ট, যাতে শাড়ির কুচির মতো ডিজাইন করা। এর সঙ্গেই সেট করে দেওয়া আছে শাড়ির আঁচল। ১২০০-১০,০০০ টাকার মধ্যে এমন শাড়ি পেয়ে যাবেন।

মিডিয়াম কুর্তি

এখন যেহেতু গরম, তাই এ সময় লম্বায় মিডিয়াম ধাঁচের কুর্তি বা টপ বেছে নিতে পারেন। এবারের ফ্যাশন ট্রেন্ডে আছে মিডিয়াম কুর্তি, যাতে আছে ফ্রিঞ্জ ডিজাইন। এই ফ্রিঞ্জ ডিজাইন হলো এই জাতীয় টপের বৈশিষ্ট্য।

ফ্রিঞ্জে কারুকাজ থাকলে আপনার উচ্চতাও একটু হলেও বেশি দেখাবে। এই জাতীয় কুর্তির সঙ্গে বেছে নিন স্ট্রেট বা সিগারেট প্যান্ট। ফ্রিঞ্জ ডিজাইনের সঙ্গে খুব ভালোবাবে মানাবে এই বটমওয়্যার। ১০০০-৫০০০ হাজার টাকার মধ্যে ভালো মানের কুর্তি পাবেন।

ঈদুল ফিতরের ট্রেন্ডি পোশাক

সালোয়ার-কামিজ

ঈদে একটি হলেও সালোয়ার কামিজ দরকার। আরামদায় এই পোশাক ছাড়া ঈদের ফ্যাশন অসম্পূর্ণ থেকে যাবে। যেহেতু ঈদ খুশির উৎসব; তাই সালোয়ার কামিজের রং ও মেটেরিয়াল বেছে নিন। যেটা এই খুশির দিনের সঙ্গে মানানসই হবে।

যেহেতু এখন গরম তাই ন্যুড ও মভ কালারের মতো উজ্জ্বল রং বেছে নিন। তবে এবার পার্টি সালোয়ার কামিজেগুলোই বেশি দেখা যাচ্ছে। টিস্যু, নেট, অরগ্যাঞ্জা, শিফন ও জর্জেটের থ্রি-পিসের কদর বেড়েছে ঈদ ফ্যাশনে। কাপড় ও ডিজাইন ভেদে ১২০০-৭০০০ টাকার মধ্যে ভালো মানের থ্রি-পিস পাবেন।

পেপ্লাম টপ

বাহারি ডিজাইনের পেল্লাম টপ এখন সবার ফ্যাশনপ্রেমীদের কাছেই পছন্দের। এই ধরনের টপ আর কুর্তি এখন বাজারে পাওয়া যাচ্ছে। শর্ট টপের যদিও কিছু সুবিধা ও অসুবিধা আছে। এর সবচেয়ে বড় সুবিধা হলো, আপনার দেহসৌষ্ঠব খুব সুন্দরভাবে ফুটে ওঠে। তা ছাড়া এর ডিজাইন এত সুন্দর হয় যে, কেনার লোভও সামলানো যায় না।

তবে যাদের উচ্চতা কম পেল্লাম টপ পরলে তাদেরকে আরও শর্ট দেখা যাবে। তাহলে তারা কী পরবেন? শর্ট ফ্রক বা পেপ্লাম টপের সঙ্গে পরুন সুন্দর শারারা। এতে টপের সৌন্দর্য আরও ফুটে উঠবে।

ঈদুল ফিতরের ট্রেন্ডি পোশাক

ফিউশান লুক

ঈদে যদি একটু ভিন্নভাবে সাজতে চান; তাহলে ফিউশন লুক ক্রিয়েট করুন। ঘের দেওয়া কুর্তি বা ম্যাক্সি ড্রেসের সঙ্গে ডেনিম জ্যাকেট পরুন আর মাথায় সুন্দর স্কার্ফ বেঁধে নিন। গরমে জ্যাকেট পরতে না চাইলে, স্টাইলিশ কটি পরতে পারেন।

আবার ফিশ কাট স্কার্টের সঙ্গে ফুল স্লিভ টপও পরতে পারেন। ওয়েস্টার্ন আর প্রাচ্যের মেলবন্ধন থাকবে এই লুকে। দেখতে খুবই সুন্দর লাগবে।

ডেনিম

পুরুষের ঈদ ফ্যাশনে ডেনিম সব সময়ই আধুনিক। এবারও ডেনিমের শার্ট ও প্যান্টের দিকে ঝোঁক আছে তরুণদের। টি-শার্টের ওপর শার্ট পরাও এখন তরুণদের জনপ্রিয় একটি স্টাইল। একরঙা শার্টের সঙ্গে প্রিন্টেট শার্টের চল বেড়েছে। শার্টের পকেটেও দেখা যাচ্ছে নতুন কাটছাঁট। ফর্মাল পোশাকের ক্যাজুয়াল ব্যবহার দেখা যাবে।

ঈদুল ফিতরের ট্রেন্ডি পোশাক

পাঞ্জাবি

ঈদে পাঞ্জাবি ছাড়া কি চলে! গরমে ঈদ হওয়ার কারণে বেছে নিন আরামদায়ক কাপড়। লিনেন, সুতি, রিমি কটন, ফাইন কটনের পাঞ্জাবির চাহিদা এখন বেশি। ঈদের সকালে হালকা রঙের পাঞ্জাবি পরুন আর রাতে গাঢ় রং বেছে নিন।

এবার ঈদের পাঞ্জাবিতে উৎসবের ছোঁয়া দিতে অ্যাম্ব্রোয়েডারি ও সুই-সুতার কাজসহ আলাদা কাপড় জোড়া দেওয়া স্টাইল, বাটন প্লেটে কাজ, বুকের একপাশে নকশা বেশি দেখা যাচ্ছে। কাবলি স্যুটও বেশ জনপ্রিয় এখন। ১২০০-৫০০০ টাকার মধ্যে ভালো মানের পাঞ্জাবি বা কাবলি স্যুটও পেয়ে যাবেন।

 

সুত্রঃ জাগো নিউজ