ইসি নিয়ে আলোচনায় বঙ্গভবনে জাপার প্রতিনিধি দল

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নির্বাচন কমিশন (ইসি) গঠন উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে বঙ্গভবনে পৌঁছেছেন জাতীয় পার্টির (জাপা) প্রতিনিধি দল। মঙ্গলবার দুপুর ২টা ৪০ মিনিটে দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টির সদস্যরা বঙ্গভবনে প্রবেশ করেন।

জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদারের সহকারী জসিম উদ্দিন বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রতিনিধি দলে ১৮ জন সদস্য রয়েছেন।

প্রতিনিধিদলের অপর সদস্যরা হলেন, বিরোধীদলীয় নেত্রী ও জাপার সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো- চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আমিনুল ইসলাম মাহমুদ, এম এ সাত্তার, ফিরোজ রশীদ, জিয়া উদ্দিন বাবলু, মশিউর রহমান রাঙা, ফখরুল ইমাম, প্রফেসর দেলোয়ার হোসেন, এসএম ফয়সল চিশতি, তাজুল ইসলাম, এ টি ইউ তাজ রহমান, মেজর (অব.) খালেদ আক্তার, সালমা ইসলাম ও মুজিবুল হক চুন্নু।

বঙ্গভবনে জাতীয় পার্টির প্রতিনিধি দলে আছেন বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদও

উল্লেখ্য, গত ১৮ নভেম্বর নির্বাচন কমিশন গঠনে বিএনপির পক্ষ থেকে প্রস্তাব দেন খালেদা জিয়া। এরপর ২৬ নভেম্বর জাপা চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদও ইসি গঠনে প্রস্তাব দেন। তার প্রস্তাবে ইসি গঠনে আইন করারও দাবি ছিল।

এরপর গত ১২ ডিসেম্বর বিএনপিসহ ৫টি রাজনৈতিক দলকে নির্বাচন কমিশন গঠন ইস্যুতে আলোচনার জন্য বঙ্গভবনে আমন্ত্রণ জানিয়ে চিঠি দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বিএনপির সঙ্গে আলোচনার মধ্য দিয়ে এই সংলাপ শুরু হয় ১৮ ডিসেম্বর রবিবার। আজ ২০ ডিসেম্বর মঙ্গলবার জাতীয় পার্টির সঙ্গে বসছেন রাষ্ট্রপতি। এরই ধারাবাহিকতায় ২১ ডিসেম্বর এলডিপি ও কৃষক শ্রমিক জনতা লীগ ও ২২ ডিসেম্বর জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) (ইনু) সঙ্গে আলোচনায় বসবেন তিনি।

 

সূত্র: বাংলাট্রিবিউন