মঙ্গলবার , ১৫ আগস্ট ২০২৩ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইতালির কোচ হচ্ছেন স্প্যালেত্তি!

Paris
আগস্ট ১৫, ২০২৩ ১০:২১ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক :

দিনদুয়েক আগেই ইতালির জাতীয় দলের ম্যানেজারের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন রবার্তো মানচিনি। ইতালিয়ান ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছিল, ৪-৫ দিনের মধ্যেই নতুন কোচের নাম ঘোষণা করা হবে। যদিও নির্ধারিত এই সময়ের আগেই নতুন কোচের ব্যাপারে নিশ্চিত করেছে ইতালি।

নাপোলিকে ৩৩ বছর পর লিগ শিরোপা জেতানো লুসিয়ানো স্প্যালেত্তিকেই এবার দেখা যাবে আজ্জুরিদের ডাগআউটে। গেলবছর নাপোলিকে শিরোপা জিতিয়েই ক্লাব ছেড়ে দেয়ার ঘোষণা দিয়ে রেখেছিলেন স্প্যালেত্তি। এরপর থেকে কোন দলের দায়িত্বে ছিলেন না। তবে নতুন মৌসুম মাঠে গড়াতে না গড়াতেই আরেক দায়িত্ব নিয়ে হাজির হচ্ছেন তিনি।

গত মৌসুমটা স্বপ্নের মতই কাটিয়েছেন স্প্যালেত্তি। কাভিচা কাভারাৎসখেলিয়া, ভিক্টর ওসিমহেন, কিম মিন জায়েদের নিয়ে নাপোলিকে এনে দিয়েছেন বহু আরাধ্য লিগ শিরোপা। এসি মিলান, ইন্টার মিলান ও জুভেন্টাসের দাপট ভেঙে নাপোলির এমন শিরোপা জয় জন্ম দিয়েছিল বড় আলোচনার। চ্যাম্পিয়ন্স লিগেও দলকে নিয়েছিলেন কোয়ার্টার ফাইনাল পর্যন্ত।

তবে এমন সাফল্যের পরেও দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন তিনি। জানিয়েছিলেন, অন্তত ১ বছরের বিশ্রাম চান তিনি। অবশ্য তা আর হচ্ছেনা। নিজ দেশের কোচিং দিয়ে আবারও মাঠে ফিরতে হচ্ছে তাকে। ২০২৪ সালের ইউরোর পাশাপাশি ২০২৬ বিশ্বকাপের আসর পর্যন্ত ইতালির দায়িত্ব পেতে পারেন ৬৪ বছর বয়েসী এই কোচ।

এদিকে গুঞ্জন আছে, সৌদি আরবের জাতীয় দলের দায়িত্ব নিচ্ছেন রবার্তো মানচিনি। নারী বিশ্বকাপ শুরুর আগে সৌদি দলের দায়িত্ব ছেড়ে দেন পূর্ববর্তী কোচ হার্ভে রেনার। বর্তমানে তিনি আছেন ফ্রান্স নারী দলের ম্যানেজার হিসেবে। তার পরিবর্তে এশিয়ান দেশটির কোচ হচ্ছেন মানচিনি।

সর্বশেষ - খেলা