আড়ানী পৌরসভার উপ-নির্বাচনে সংরক্ষিত আসনে ভোট গ্রহণ সোমবার

আমানুল হক আমান, বাঘা:

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভার উপ-নির্বাচনে এক নম্বর সংরক্ষিত আসনে আগামীকাল সোমবার (৬ মার্চ) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে সকল প্রকাল প্রস্তুতি গ্রহণ করেছে উপজেলা নির্বাচন কমিশন। সোমবার সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ চলবে।
উপজেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, আড়ানী পৌরসভার উপ-নির্বাচনে সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চার জন। প্রার্থীরা হলেন, সুলতানা রাজিয়া মলি (মৌমাছি), ছনিয়া বেগম (আঙ্গুর ফল), রোকিয়া বেগম  (কাঁচি), আক্তার জাহান (ভ্যানিটি ব্যাগ)।
আড়ানী পৌরসভার কুশবাড়িয়া, গোচর, হামিদকুড়া মহল্লা নিয়ে এক নম্বর সংরক্ষিত ওয়ার্ড। এই ওয়ার্ডে  মোট ভোটার সংখ্যা ৩ হাজার ৩৩০। এরমধ্যে কুশাবাড়িয়া মহল্লায় ভোটার সংখ্যা এক হাজার ১৪২, গোচর মহল্লায় এক হাজার ৪০, হামিদকুড়া মহল্লায় ৮৪৮।
উপজেলা সহকারী রিটারিং অফিসার মুজিবুল আলম সিল্কসিটি নিউজকে বলেন, শান্তিপুর্নভাবে ভোট গ্রহনের লক্ষ্যে ভোটের আগের দিন আজ রোববার সকাল থেকে ৩টি ভোট কেন্দ্রে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে নির্বাচনী সামগ্রী পৌছে দেয়া হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে এক টানা ১২টি বুথের মাধ্যমে নেয়া হবে ভোট গ্রহন। এছাড়া আইন শৃংখলা স্বাভাবিক রাখতে এবং ভোট গ্রহন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপুর্ন করতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ৩ জন,  পুলিশ ২৫ জন, আনছার সদস্য ৪২ জন, মোবাইল টিম সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন।
বাঘা থানা অফিসার ইনচার্জ আলী মাহমুদ সিল্কসিটি নিউজকে বলেন, নির্বিঘ্নে ভোটদান নিশ্চিত করতে ভোটকেন্দ্রগুলোতে আইন-শৃঙ্খলা বাহিনী খুব গুরুত্বের সঙ্গে দায়িত্ব পালন করবেন।
উল্লেখ্য আড়ানী পৌরসভার দ্বিতীয়বার ২০১৫ সালের ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্টিত হয়। এই নির্বাচনে এক নন্বর ওয়ার্ড সংরক্ষিত আসনে বিজয়ী হন ইলোরা নাজ কেমি। তিনি ২০১৬ সালের ৩০ অক্টোবর ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু হয়। তাঁর মৃত্যুর দুই মাস পর এই সংরক্ষিত ওয়ার্ডে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কর্মকর্তা।

স/অ