আড়ানী পৌরসভাকে জমি দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভাকে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের নিজস্ব অর্থায়নে জমি ক্রয় করে দান করেন।

দেশের উন্নয়নে প্রধানমন্ত্রীর সাফল্যজনক কাজের প্রতি শ্রদ্ধা জানিয়ে মন্ত্রী স্থানীয় সরকারের কাজকে গতিশীল করার লক্ষ্যে এই জমি পৌরসভার নামে দানপত্র দলিল করে দেন।

সোমবার (১৫ জুন) দুপুরে ৪৬ শতাংশ জমি দানপত্র  দাখিল করা হলে দলিলের অনুমোদন দেন উপজেলার সাব-রেজিস্ট্রার। আড়ানী পৌর মেয়র মুক্তার আলী পররাষ্ট্র প্রতিমন্ত্রীর জমিদানের বিষয়টির সত্যতা স্বীকার করেন।।

এ বিষয়ে আড়ানী পৌর মেয়র মুক্তার আলী বলেন, এতদিন জমির অভাবে ভবন নির্মাণ করা সম্ভব হয়নি। মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী এই জমি ক্রয় করে দেয়ায় আর কোন পৌর ভবন নির্মানে বাধা রইল না। বর্তমানে আড়ানী পৌরসভার যতোটুকু জমির প্রয়োজন ততোটুটু জমি হয়ে গেছে। ফলে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দান করা জমিতেই নির্মিত হবে আধুনিক মডেলের পৌর নতুন ভবন।

তিনি আরো বলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর শুধু জমি দানই নয়, তিনি নির্বাচনী এস্তেহারে বাঘা-চারঘাটে যতোগুলো উয়াদা করেছিলেন, তারমধ্যে আড়ানীতে ঢাকাগামী ট্রেন থামানো থেকে শুরু করে সকল ওয়াদার কাজ পর্যায়ক্রমে বাস্তবায়ন করে চলেছেন।

এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী গড়গড়ি ইউনিয়ন পরিষদ, আড়ানী মা ও শিশু হাসপাতাল, চকরাজাপুর ইউনিয়ন পরিষদের নামে নিজম্ব অর্থায়নে জমি ক্রয় করে দান করেন।

উল্লেখ্য, আড়ানী পৌরসভা ২০০৬ সালে প্রতিষ্টিত হওয়ার পর থেকে ভাড়া ভবনেই চলছিল পৌরসভার কাজকর্ম। এই দুর্ভোগ দেখে জমি ক্রয় করে দান করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

স/অ