আসন্ন ঈদে নওগাঁয় পুলিশের সতর্কতামুলক ব্যবস্থাগ্রহণ

নিজস্ব প্রতিবেদক,নওগাঁ:
আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা উৎযাপনকে কেন্দ্র করে নওগাঁ জেলা পুলিশ শহরে বিশেষ ব্যবস্থা গ্রহন করেছে। সাধারন মানুষ, ক্রেতা এবং ব্যবসায়ীরা যাতে নিরাপদে চলাচল এবং নিশ্চিন্তে ক্রয় বিক্রয় করতে পারে সে জন্য শহরে ব্যপক সতর্কতামুলক ব্যবস্থা নেয়া হয়েছে। পুলিশ সুপার ইকবাল হোসেনের নির্দেশে এবং নেতৃত্বে এই বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার সতর্কতামুলক ব্যবস্থার অংশ হিসেবে নওগাঁ শহরের মুক্তিরমোড়, ডিগ্রি কলেজের মোড়, তাজ সিনেমা হলের মোড়, ঢাকা বাস টার্মিনাল, কালিতলা মোড়, বালুডাঙ্গা বাস টার্মিনাল, ব্রীজের মোড়, গীতাঞ্জলী শপিং কমপ্লেক্স মোড়, বাজার এলাকা, গোস্ত হাটির মোড়সহ মোট ১৫টি স্থানে পুলিশের অবস্থান সুদৃঢ় করা হয়েছে।

প্রতিটি পয়েন্টে যে কোন একজন অফিসারের নেতৃত্বে পুলিশের এই টিম রাস্তার পার্শ্বে অবস্থান নিয়ে সতর্ক দৃষ্টি রাখছে। সন্দেহজনক কোন ব্যক্তি বা গাড়িতে তল্লাশী চালানো হচ্ছে। দ্রতগতিতে মোটর সাইকেল বা গাড়ী চালানো হচ্ছে কি না তা দেখা হচ্ছে। এ ছাড়াও অবৈধ কোন মোটরসাইকেল বা যে কোন ধরনের যানবাহন চলাচল করছে কি না তাও গুরুত্বে সাথে দেখা হচ্ছে।

রবিার রাত প্রায় ৯টায় গীতাঞ্জলী শপিং কমপ্লেক্সের সামনে দায়িত্বরত অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাশিদুল হক জানান আসন্ন ঈদের সকল আয়োজনে এবং সকল কর্মকান্ডে যাতে সাধারন মানুষ নিরাপদে নির্বিঘেœ চলাফেরা করতে পারে এবং ঈদকে কেন্দ্র করে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য এই ব্যবস্থা। তিনি আশা করেন এ বছর জেলায় কোনরকম অপ্রীতিকর ঘটনা ঘটবেনা। মানুষ অত্যন্ত শান্তিপূর্নভাবে ঈদ উদযাপন করবেন।

উল্লেখ্য,নওগাঁয় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে নওযোয়ান সমিতির মাঠে। জেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে ঈদের প্রধান জামাত সুষ্ঠুভাবে সম্পাদনের যাবতীয় ব্যবস্থা গ্রহন করেছে। ইতিমধ্যে মাঠে সুদৃশ্য প্যান্ডেল নির্মান করা হয়েছে। শহরের প্রধান প্রধান সড়কে বাংলা ও আরবীতে ঈদ মোবারক খচিত ব্যানার টানানো হয়েছে। সরকারী, বেসরকারী ও স্বায়ত্ত্বশাসিত ভবনসমূহে আলোকসজ্জা করনের কাজ সম্পন্ন হয়েছে। বুধবার সকাল সাড়ে ৮টায় এই মাঠে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। মওলানা আলহাজ্ব আব্দুল মজিদ এই জামাতে ইমামতি করবেন।
স/শ