মঙ্গলবার , ১৫ জানুয়ারি ২০১৯ | ২৭শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আসছে ফেব্রুয়ারি এবং একটি ভাইরাল মেসেজ

Paris
জানুয়ারি ১৫, ২০১৯ ৫:০৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

চলতি মাস ফুরোলেই ইংরেজি ক্যালেন্ডারের ফেব্রুয়ারি। আঠাশ দিনের মাসটি এবার অর্থাৎ ২০১৯ সালে একেবারেই ভিন্ন বৈশিষ্ট্য নিয়ে আসছে। এমন ফেব্রুয়ারি নাকি প্রতি ৮২৩ বছরের মধ্যে একবারই আসে। অন্তত সাম্প্রতিক সময়ে ভাইরাল হওয়া এক মেসেজ তাই বলছে। শুধু তাই নয়, এ মাসটিকে সৌভাগ্যের মাস বলে বিশ্বাস করতে চাইছেন অনেকে।

মেসেজে বলা হচ্ছে, এ ফেব্রুয়ারি আপনার জীবনে আর দ্বিতীয়বার আসবে না। কারণ আসছে ফেব্রুয়ারিতে আছে ৪টি রবিবার, ৪টি সোমবার, ৪টি মঙ্গলবার, ৪টি বুধবার, ৪টি বৃহস্পতিবার, ৪টি শুক্রবার এবং ৪টি শনিবার। প্রতি ৮২৩ বছরের একবার এমন ঘটনা ঘটে। একে বলা হয় ‘মানি ব্যাগস’।

এ কথা সবাই জানেন যে, লিপ ইয়ার ছাড়া ফেব্রুয়ারি মাস ২৮ দিনেই হয়। এক মাসকে যদি সপ্তাহের ৭ দিন দিয়ে ভাগ দেয়া হয় তো প্রতিটি দিন চারবার করেই আসে। আবার আসন্ন ফেব্রুয়ারিতে প্রতিটা দিন ৪ বার করে ফিরে পাওয়ার বিষয়টি আপনার কাছে উপভোগ্য হতে পারে। কিন্তু এই ভাইরাল মেসেজের প্রথম অংশ আকর্ষণীয় হলেও অন্য বিষয় অনেকের বিরক্তির উদ্রেক ঘটিয়েছে। তা হলো, মাসটিকে সৌভাগ্য বয়ে আনার মাস হিসেবে প্রচার করা হচ্ছে। ভাগ্য বয়ে আনার ক্ষেত্রে মাসটি কীভাবে সহায়ক হয়ে উঠতে পারে? আবার এ খবরটি মেসেজ আকারে আসতে হবে কেন? আসলে জীবনের প্রতিটা দিনই ভালো দিন এবং প্রতিটা মাসই ভালো মাস। মেসেজটি ভাইরাল হওয়ার পর তাই অনেকে এসব চিন্তা করছেন।

আবার কোনো কোনো মেসেজে লেজুর জুড়ে দেয়া হয়েছে। যেমন- এই মেসেজটি পাওয়ামাত্র ওমুক মিনিটের মধ্যে তমুক সংখ্যক মানুষের কাছে প্রেরণ করতে হবে। তাহলে এটা-সেটা হবে ইত্যাদি। মূলত মেসেজের এসব অংশ নিয়েই বিরক্ত অনেকে। অমূলক কোনো বিষয়ে বিশ্বাস না আনতেই পরামর্শ দিয়েছেন বিজ্ঞজনরা।

তাই দার্শনিকের মতো বলাই যায়, জীবনের প্রতিটা দিনই উপভোগ করতে হবে এবং প্রতিটা দিনকেই গুরুত্বের সঙ্গে নিতে হবে। যেকোনো দিনই সৌভাগ্য ধরা দিতে পারে আপনার কাছে। আপনার বেঁচে থাকার লক্ষ্য-উদ্দেশ্য পূরণে আরো বেশি সক্রিয় হতে হবে। ঠিক ছয় মাস পর আপনার গুরুত্বপূর্ণ লক্ষ্য পূরণের টার্গেট থাকলে তা যে এই ফেব্রুয়ারিতেই করতে হবে এমন কোনো কথা নেই। আবার এমন মাস প্রতি ৮২৩ বছরে একবার আসে বলে যে তা আপনার লক্ষ্য পূরণের সম্ভাবনা সৃষ্টি করবে, তার পেছনে কোনো যৌক্তিকতা নেই।

তাই জ্ঞানীদের মতে, যে সময়ের মধ্যে আপনি নিজের লক্ষ্যগুলো পূরণ করতে চাইছেন তা ঠিক রেখেই এগিয়ে যান। আসন্ন ফেব্রুয়ারিকে আশীর্বাদপুষ্ট ধরে নিয়ে পরিকল্পনা বদলাতে হবে না।

সর্বশেষ - অন্যান্য