আশা’র মুখে ভাত অনুষ্ঠানে গুড়ে বালি

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
বাড়ি ভর্তি মেহমান, ডেকোরেশন, রান্না-বান্নাসহ সকল প্রকার আয়োজন সম্পন্ন। সকাল হলেই আশা’র মুখে ভাত অনুষ্ঠান হওয়ার কথা। কিন্তু নিয়তীর কি নির্মম পরিহাস সোমবার সকাল হওয়ার পূর্বেই ভেস্তে গেলো সকল আয়োজন।

 
মান্দা উপজেলার কয়াপাড়া গ্রামের আতিকুর রহমান এবং তাসলিমা খাতুনের একমাত্র কন্যা ৬মাস বয়সী আশা মনি। অনেক আদরের হওয়া সত্ত্বেও পৃথিবীর মায়া ছাড়তে হয়েছে তাকে। গত রবিবার রাতেই পাতলা পায়খানা জনিত অসুস্থ্যতায় আকস্মিকভাবে মৃত্যুবরণ করে আশা। আশা’র মৃত্যুতে  মুহুর্তের মধ্যেই পরিবার এবং এলাকায় নেমে আসে শোকের ছায়া।

 

 

আশা’র দাদা দবির উদ্দীন জানান, আশা মনি ৩ ডিসেম্বর  থেকে পাতলা পায়খানায় আক্রান্ত হয়ে মান্দা উপজেলা সাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত মেডিকেল অফিসারের ব্যাবস্থাপত্র অনুযায়ী ঔষধ খাওয়ানো হয়। এ অবস্থায় অনাকাঙ্খিত মৃত্যুতে আমরা মর্মাহত এবং শোকাহত।

 
এলাকাবাসী এবং স্বজনদের দাবী আশা মুনিকে ভর্তির ব্যাবস্থা না করে প্রাথমিকভাবে মনগরা চিকিৎসা  দেওয়ার কারনেই মৃত্যু হয়েছে বলে তাদের ধারনা।

 
এ বিষয়ে জানতে চাইলে মান্দা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাফ্ফর হোসেন জানান, এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ করেন নি।তবে অভিযোগ পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

স/শ