‘আমাকে দিয়ে ক্রিকেট হবে না, একটা প্রাইভেট চাকরি দেবেন?’

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

‘স্যার, কোনো একটা প্রাইভেট চাকরি দেখে দেবেন? আমাকে দিয়ে ক্রিকেটটা আর হবে না!’ চার বছর আগে এভাবেই কোচের কাছে নিজের ক্যারিয়ার নিয়ে হতাশ হয়ে পড়েছিলেন বৈভব আরোরা। যিনি চলতি ২০২২ আইপিএলে পাঞ্জাব কিংসের হয়ে খেলছেন। শুধু খেলছেনই না, দারুণ বোলিং করে চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের বিপক্ষে দলকে জয় এনে দিয়েছেন।  অথচ এই বৈভবই কিনা ২০১৮ সালে ক্রিকেট ছাড়তে চেয়েছিলেন।

চেন্নাইয়ের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে পাঞ্জাব ৫৪ রানের জয় পেয়েছিল। ১৮১ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে রবীন্দ্র জাদেজার দল ১২৬ রানে গুটিয়ে যায়। এই ম্যাচে ২৪ বছর বয়সী বোলার বৈভব চার ওভারে ২১ রানে নিয়েছিলেন ২ উইকেট।  রবিন উথাপ্পা ও মইন আলীর মহামূল্য উইকেট দুটিই উঠেছিল এই মিডিয়াম পেসারের ঝুলিতে। এই পরিসংখ্যানগুলো বৈভব অরোরার কাছে খুবই গুরুত্বপূর্ণ, কারণ এটি ছিল তার আইপিএলের অভিষেক ম্যাচ।

ছাত্রের এমন পারফর্মেন্স দেখে তাকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তার কোচ রবি ভার্মা। তিনি ‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’কে শুনিয়েছেন এক মজার গল্প, ‘বৈভব ২০১৮ সালে ক্রিকেট ছাড়তে চেয়েছিল। একবার জেলা পর্যায়ের ম্যাচে বৈভবের বলে ৭টি ক্যাচ পড়ে। এতে বৈভব খুব বিরক্ত হয়ে আমাকে এসে বলে- “স্যার, কোনো একটা প্রাইভেট চাকরি দেখে দেবেন? আমাকে দিয়ে ক্রিকেটটা আর হবে না। ” আমি তখন তাকে ধমক দিয়ে বলেছিলাম, সে যেন নিজের গায়ে নিষ্কর্মার ট্যাটু লাগায় এবং আমাকে আর কখনও ফোন না করে। ‘ কোচের ধমক খেয়ে নতুন করে ঘুরে দাঁড়িয়েছিলেন বৈভব। যে কারণে আজ তিনি চলে এসেছেন পাদপ্রদীপের আলোয়।

 

সূত্রঃ কালের কণ্ঠ