আনচেলত্তির চোখে ভিনিসিয়ুস বিশ্ব সেরাদের একজন

চলতি মৌসুমে করিম বেঞ্জেমার সঙ্গে জুটি বেঁধে রিয়াল মাদ্রিদকে একের পর এক জয় এনে দিচ্ছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র। নিজের গতি, ড্রিবলিং ও ক্ষিপ্রতা দিয়ে প্রতিপক্ষের রক্ষণভাগকে তছনছ করে দেওয়াই যেন এই ব্রাজিলিয়ানের কাজ। রিয়াল মাদ্রিদে কাটানো গত তিন মৌসুমে যত সমালোচনা শুনেছেন তা হয়তো ভুলে যেতে চাইবেন না তিনি। কেননা এই মৌসুমের মাঝামাঝিতেই দুর্দান্ত পারফরম্যান্স করে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন।

গত পরশু রাতে বিলবাওয়ের কাছে হেরে কোপা দেলরের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে রিয়াল মাদ্রিদ। সে ম্যাচে তেমন সুবিধা করতে পারেননি ভিনিসিয়ুস। নিজ দেশ ব্রাজিল জাতীয় দলের হয়ে খেলার ৩০ ঘণ্টার মধ্যে স্পেনে উড়ে গিয়ে যোগ দেন রিয়াল মাদ্রিদ দলে। ভ্রমণ ক্লান্তি নিয়েই মাঠে নেমেছিলেন এই ২১ বছর বয়সী ফুটবলার। যে কারণে ম্যাচে তেমন প্রভাব ফেলাতে পারেননি।

তবে ভিনিসিয়ুসের এমন পারফরম্যান্স নিয়ে ভাবছেন না রিয়াল মাদ্রিদ বস কার্লো আনচেলত্তি। এই ইতালিয়ান কোচের মতে, ভিনিসিয়ুস বিশ্বসেরাদের মধ্যে একজন। ‘সে ভিন্ন ধরনের খেলোয়াড়, বিশেষ এবং বিশ্বসেরাদের একজন। ‘ এতে বোঝাই যাচ্ছে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের ওপর শতভাগ আস্থা রাখছেন কার্লো আনচেলত্তি। মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলে ৩১ ম্যাচে ১৫টি গোল করেছেন ভিনিসিয়ুস। ২২ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষস্থানে আছে তাঁর দল রিয়াল মাদ্রিদ।

 

সূত্রঃ কালের কণ্ঠ