আদমদীঘিতে সরকারি চাল উদ্ধার মামলায় ১৯ দিনেও গ্রেফতার হয়নি আসামীরা 

আদমদীঘি প্রতিনিধি :

তদন্তকারি কর্মকর্তার গড়িমসি ও আসামীদের সাথে সখ্যতা গড়ে তোলায় বগুড়ার আদমদীঘিতে পাচারের উদ্দেশ্যে মজুত রাখা সরকারি চাল উদ্ধার বিশেষ ক্ষমতা আইন মামলার আসামীদের ১৯ দিনেও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এদিকে সরকারি চাল কেনা সংঘবন্ধ চক্রটি প্রভাবশালি মহলের ছত্রছায়ায় এলাকায় মাঝে মধ্যেই ঘুরে বেড়াচ্ছে ও চাল উদ্ধার ঘটনাটি অন্যখাতে প্রবাহিত করার অপচেষ্টা চালাচ্ছেন বলে স্থানীয়দের অভিযোগ।

আদমদীঘির কুন্দগ্রাম ইউনিয়নের সরকারি খাদ্যবান্ধব কর্মসুচী ও ত্রাণ সামগ্রীর বিতরণ করা একুশ বস্তায় প্রায় এক মেট্রিক টন সরকারি চাল ক্রয় সংঘবদ্ধ একটি চক্র পাচারের উদ্দেশ্যে মজুত রাখে। গত ২১ এপ্রিল বিকেলে চকপাড়া থেকে পুলিশ ওই একুশ বস্তা চাল উদ্ধার করে।

এ ঘটনায় রাতেই থানার উপ-পরিদর্শক রবিউল করিম বাদি হয়ে সরকারি চাল ক্রয় সিন্ডিকেটের সদস্য উপজেলার কুন্দগ্রামের রেজাউল করিম রাজা (৪০), সাজ্জাদ হোসেন (৩২), ইদ্রিছ আলী (৫০), সামছুল আলম (২৮) এর নাম উল্লেখসহ আরও অজ্ঞাত কয়েকজনকে আসামী করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ২৫(১) ধারায় একটি মামলা দায়ের করেন।

এদিকে মামলা দায়েরের পর তদন্তকারি কর্মকর্তার গড়িমসি ও আসামীদের সাথে সখ্যতা গড়ে তোলার কারনে আসামীদের ১৯ দিনেও গ্রেফতার করতে পারেনি।

অফিসার ইনচার্জ জালাল উদ্দীন জানান, উদ্ধারকৃত চাল সরকারি কিনা তা যাচাই করার জন্য চালের নমুনা খাদ্য বিভাগে প্রেরন করা হয়েছে।

তদন্তকারি উপ-পরিদর্শক এখলাছুর রহমান জানান, কয়েক দিন অভিযান চালিয়েও গ্রেফতার করা যাচ্ছে না।

স/অ

আরো পড়ুন …

আদমদীঘিতে ২১বস্তা চাল উদ্ধার, ৪জনের বিরুদ্ধে মামলা