নওগাঁ

আত্রাইয়ে জমিজমাকে কেন্দ্র করে সংঘর্ষে কৃষক নিহত, গ্রেপ্তার তিন

আত্রাই প্রতিনিধি:

নওগাঁর আত্রাইয়ে জমিজমার বিরোধের জেরে সংঘর্ষে প্রতিপক্ষের হামলায় এক কৃষক নিহত হয়েছেন। বৃহস্পতিবার (০৩ মার্চ) বিকেল ৫টার দিকে উপজেলার জয়সাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ০৩ জনকে গ্রেপ্তার করেছেন।

নিহত ব্যক্তির ব্যক্তির নাম আব্দুর সবুর। আটকরা হলেন- মোজাম্মেল হক, জিন্নাতুন মিনি ও মাজেদা বিবি।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, জয়সাড়া গ্রামের আব্দুস ছামাদ ও মোজাম্মেল হক তারা একই বংশের চাচাতো ভাই। তাদের মধ্যে বসতবাড়ির ১২ শতক জমিজমা নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছিলো। ঘটনার দিন বিকেলে মোজাম্মেল হক বিরোধপূর্ণ ওই সম্পত্তি দখল করতে গেলে আব্দুস ছামাদ ও তার লোকজন বাধা দেন। এ সময় উভয়পক্ষের মধ্যে বাকবিতন্ডার চলে। এক পর্যায়ে দেশীয় অস্ত্র ও লাঠি নিয়ে ব্যাপক সংঘর্ষ হয়। এতে ১২ জন আহত হন।

আরও জানা যায়, আহতদের মধ্যে আব্দুস ছামাদ, গোলাম মোস্তফা, আব্দুর সবুর, বাধন সাহ, আব্দুল বারিক, বেদারুন নেছা, মোজাম্মেল হক, জিন্নাতুন মিনি ও মাজেদা বিবিকে গুরুত্বর অবস্থায় আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাঁকি আহত ০৩ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আহতদের মধ্যে আব্দুস ছামাদ, আব্দুস সবুর এবং বাধনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাতেই রামেকে নেওয়ার পথে আব্দুর সবুর মারা যান। আব্দুস ছামাদ এবং বাধনকে রামেকে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ জানান, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত সম্পন্ন করা হয়েছে। নিহতের পক্ষে থানায় একটি মামলা দায়ের করা হলে রাতেই মোজাম্মেল হক, জিন্নাতুন মিনি ও মাজেদা বিবিকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে জানান তিনি।

জি/আর