নওগাঁ

বোতলজাত তেল খোলা বাজারে বিক্রি, ৪৫ হাজার টাকা জরিমানা

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁয় কতিপয় অসাধু ব্যবসায়ী অধিক মুনাফার লাভের আশায় ব্রান্ডের বোতলের তেল খুলে খোলা বাজারে চড়ামূল্যে বিক্রি করে আসছিলো। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার (৪ মার্চ) নওগাঁ শহরে ভোক্তা অধিকার অভিযান পরিচালনা করে ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

জানা যায়, অভিযান পরিচালনাকালে মোট ৭টি প্রতিষ্ঠানকে মূল্য তালিকা না থাকা, নির্ধারিত মূল্যের অধিক মূল্যে সয়াবিন তেল বিক্রয় ও অধিক মুনাফার আশায় প্যাকেট (বোতল) জাত তেল খুলে খোলা বাজারে বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী মোট ৪৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ ব্যাপারে ভোক্তা অধিকার নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন বলেন, অতিরিক্ত মুনাফার আশায় কিছু অসাধু ব্যবসায়ী প্যাকেট ও বোতল জাত সয়াবিন তেল খুলে খোলা বাজারে চড়ামূল্যে বিক্রয় করার মাধ্যমে বাজারে কৃত্রিম সংকট তৈরির অপচেষ্টা চালিয়ে আসছিলো।

তাই বাজার নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের (অতিরিক্ত সচিব) ক্ষমতাবলে নওগাঁর ডিসির নির্দেশনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় এদিন নওগাঁ জেলার সদর উপজেলায় কাঁচা বাজার ও ডাব পট্টি এলাকায় এক অভিযান পরিচালনা করেন।

অভিযানে নওগাঁ পুলিশ লাইনের একটি চৌকষ পুলিশ টিম ও এন এস আই এর টিম সহ চেম্বার অব কমার্সের পরিচালক শেখ রুহুল আমীন আরমান সহযোগীতা করেন।

জি/আর