আত্রাইয়ে ‘আশা’র শিক্ষা সেবিকাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

আত্রাই প্রতিনিধিঃ
নওগাঁর আত্রাইয়ে বেসরকারি এনজিও সংস্থা আশা বান্ধাইখাড়া ব্রাঞ্চ এর উদ্যোগে ঝরে পড়া শিক্ষার্থী রোধ কল্পে আশার শিক্ষা সেবিকাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 
আশার বান্ধাইখাড়া ব্রাঞ্চ ম্যানেজার ইব্রাহিম খলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আশার নওগাঁ জেলার আত্রাই অঞ্চল ব্যাবস্থাপক অজয় কুমার দাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আশার নওগাঁ জেলা শিক্ষা কর্মকর্তা আশিকুর রহমান।

 
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আত্রাই প্রেসক্লাবের সহ-সভাপতি সাবেদ আলী, আত্রাই প্রেসক্লাবের প্রচার সম্পাদক সাংবাদিক নাজমুল হক নাহিদ, আশা বান্ধাইখাড়া ব্রাঞ্চের সহকারি ব্রাঞ্চ ম্যানেজার আশরাফুল হকসহ এলাকার গণ্যমান্য বক্তিবর্গ ও আত্রাই উপজেলার কর্মরত প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা।

 
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আশা দরিদ্র জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়ন ও দারিদ্র বিমোচনের লক্ষে ১৯৭৮ সাল থেকে নিরলস ভাবে কাজ করে আসছে। এছাড়াও আশার নিজস্ব অর্থয়নে ২০০৫ সাল থেকে সারা দেশে ৪২০০জন মহিলা খন্ডকালিন শিক্ষকের মাধ্যমে ২০০০০০ সুবিধাবঞ্চিত কোমলমতি ঝরেপড়া শিক্ষার্থীকে প্রাথমিক শিক্ষার আওতায় এনে প্রথমিক শিক্ষাকে শক্তিশালীকরণ কর্মসূচীর আওতায় সেবা প্রদান করে আসছে।

 

২০১৬ সালে আরো ৩৩১৫ জন নতুন শিক্ষা সেবিকা নিয়োগ প্রদানের মাধ্যমে ২৫০০০০ শিক্ষার্থীকে এ শিক্ষার অন্তভ’ক্ত করা হয়। এলাকায় ঋণ কর্মসূচী, স্বাস্থ্য সহায়তা, স্যানিটেশন কার্যক্রমের পাশাপাশি শিক্ষা কার্যক্রমের ব্যাপক সাফল্য অর্জন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

স/শ