আড়াই ঘণ্টায় ট্রেনের ১৪ হাজার টিকিট বিক্রি

সিল্কসিটি নিউজ ডেস্ক

ঈদযাত্রার ট্রেনের আগামী ৪ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরুর আড়াই ঘণ্টার মধ্যে ১৪ হাজার টিকিট বিক্রি হয়ে গেছে। আজ সোমবার সকাল ৮টায় পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি শুরু হয়।

সকাল সাড়ে ১০টায় কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার এ তথ্য জানান। তিনি বলেন, ‘সকাল ৮টায় ঢাকা থেকে পশ্চিমাঞ্চলের টিকিটগুলো ওপেন হয়েছে। সর্বশেষ সাড়ে ১০টায় আমরা যে তথ্য পেয়েছি, তাতে ১৪ হাজার টিকিট বিক্রি হয়েছে।’

সার্ভারের চাপ কমাতে দুপুর ২টায় পূর্বাঞ্চলের টিকিট বিক্রি শুরু হবে বলেও জানান কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার।

বাংলাদেশ রেলওয়ে জানিয়েছে, ৪ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাচ্ছে আজ সোমবার ২৫ মার্চ থেকে, ৫ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাবে ২৬ মার্চ, ৬ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাবে ২৭ মার্চ। এ ছাড়া ৭ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাবে ২৮ মার্চ, ৮ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাবে ২৯ মার্চ, ৯ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাবে ৩০ মার্চ।

এ ছাড়া যাত্রীসাধারণের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে। এর মধ্যে পূর্বাঞ্চলের টিকিট সকাল ৮টা থেকে এবং পশ্চিমাঞ্চলের টিকিট পাওয়া যাবে দুপুর ২টা থেকে। ঈদের চাঁদ দেখার ওপর নির্ভর করে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রি হবে।

অগ্রিম ফিরতি টিকিট বিক্রি শুরু হবে আগামী ৩ এপ্রিল থেকে। ৯ এপ্রিল পর্যন্ত অগ্রিম ফিরতি টিকিট বিক্রি হবে। ৩ এপ্রিল পাওয়া যাবে ১৩ এপ্রিলের টিকিট। এভাবে পর্যায়ক্রমে ১৯ এপ্রিল পর্যন্ত টিকিট পাওয়া যাবে। সাধারণত যাত্রার ১০ দিন আগে অগ্রিম টিকিট শুরু করে রেল।